পুরনো চ্যানেল প্যাক বন্ধ হয়ে যাবে ৩১ জানুয়ারি ২০১৯-এর পর

পুরনো চ্যানেল প্যাক

জাস্ট দুনিয়া ডেস্ক: পুরনো চ্যানেল প্যাক বদলে নিতে হবে নতুন। বদলাচ্ছে টিভি চ্যানেল নেওয়ার নিয়ম। ট্রাইয়ের নতুন নিয়ম অনুযায়ী ডিটিএইচ অপারেটররা নতুন চ্যানেলের প্যাকেজ ঘোষণা করেছে। এয়ারটেল টিভি ও ডিশ টিভি প্রথম তাঁদের চ্যানেলের মূল্য ঘোষণা করেছে।

এ ছাড়া কেবল টিভি অপারেটর্স, ডেন নেটওয়ার্ক, হ্যাথওয়ে কেবল ও সিটি কেবলও তাঁদের চ্যানেল মূল্য ঘোষণা করে দিয়েছে। এ বার চ্যানেল অনুযায়ী দিতে হবে টাকা।

এয়ারটেল ডিজিটাল টিভি তাদের ওয়েব সাইটেই চ্যানেলের মূল্য ঘোষণা করে দিয়েছে। এই অপারেটর প্রিমিয়াম চ্যানেলের জন্য নিচ্ছে ২০ থেকে ২২ টাকা মাসে। তার মধ্যে রয়েছে স্টার স্পোর্টস, সনি ও জি কাফে। ডিশ টিভির রাস্তা ধরে এয়ারটেল ডিজিটালও প্যাক পদ্ধতিতে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে। যেমন স্টার ভ্যালু ও সনি হ্যাপি ইন্ডিয়া।

ভারতে চিরকালই চাইনিজ জিনিসের চাহিদা তুঙ্গে থাকে

সিটি কেবলের বেশ কিছু প্যাক চালু হচ্ছে ৫২ টাকা থেকে ১৬৬ টাকা পর্যন্ত। এ ছাড়া ডিটিএইচ অপারেটররা মাসে ১৩০ টাকার প্যাকেজে ১০০টি ফ্রি চ্যালেন দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। যদিও ট্রাই জানিয়ে দিয়েছে ফ্রি চ্যানেলও কী দেখবে তার সিদ্ধান্ত গ্রাহকরাই নেবেন।

ট্রাই গ্রাহকদের নিজের পছন্দের চ্যানেল বেছে নেওয়ার জন্য ৩১ জানুয়ারি পর্যন্ত সময় দিয়েছে। এটি ঘোষণা হয়েছিল ২০১৭র মার্চে। যা ২০১৮র ২৮ ডিসেম্বর থেকে কার্যকরী হওয়ার কথা ছিল।

ট্রাই জানিয়েছে, ‘‘গ্রাহকরা এই মুহূর্তে যে সব প্ল্যান ব্যবহার করছে তা ৩১ জানুয়ারি ২০১৯ পর্যন্ত কোনও সমস্যা ছাড়া ব্যবহার করতে পারবে। কোনও সার্বিস প্রোভাইডার সেই দেখায় বাধা সৃষ্টি করতে পারবে না।’’

Be the first to comment on "পুরনো চ্যানেল প্যাক বন্ধ হয়ে যাবে ৩১ জানুয়ারি ২০১৯-এর পর"

Leave a comment

Your email address will not be published.


*