অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম টি২০তে চার রানে হার ভারতের

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে

জাস্ট দুনিয়া জেস্ক: অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সফরের শুরুতেই ধাক্কা খেল ভারতীয় দল। প্রথম ম্যাচে চার রানে হেরে যেতে হল ভারতকে। ব্যাটিং, বোলিং, ফিল্ডিং সবেতেই নিজেদের সেরাটা দিতে ব্যর্থ ভারত। যার ফল এই হার। তার মধ্যে বৃষ্টির জন্য ৪৫ মিনিট খেলা বন্ধ থাকায় ওভার কমে দাঁড়ায় ১৭। প্রথমে ব্যাট করে ১৭ ওভারে অস্ট্রেলিয়া থামে ১৫৮/৭এ। ডি/এল মেথডে ভারতের সামনে লক্ষ্য দাঁড়ায় ১৭৪ রানের। যেটা ১৭ ওভারের জন্য বড় টার্গেট ছিল।এবং ব্যাটিং ব্যর্থতায় সেই লক্ষ্যে পৌঁছতে পারল না ভারত।

অস্ট্রেলিয়া ইনিংসের ১৬.১ ওভারে বৃষ্টির জন্য খেলা বন্ধ হয়ে যায়। তার আগে শর্টকে তাঁর প্রথম বলেই প্যাভেলিয়নে ফিরিয়ে দেন খলিল আহমেদ। ফিঞ্চ ফেরেন ২৭ রানে। ফিঞ্চ ও ৩৭ রানে লিনকে ফেরান কুলদীপ যাদব। ৪ বলে ২৪ রান দিয়ে ২ উইকেট নেন কুলদীপ। ভুবনেশ্বর কোনও ইকেট পাননি। বল হাতে ৪ ওভারে ৫৫ রান দেন ক্রুনাল পাণ্ড্যে। খলিল আহমেদ ১ উইকেট নিলেও ৩ ওভারে ৪২ রান দেন। বুমরা একটি উইকেট নেন।

অস্ট্রেলিয়ার হয়ে গ্লেন ম্যাক্সওয়েল ঝোড়ো ইনিংস খেলেন। ক্রুনাল পাণ্ড্যেকে পর পর তিনটি ছক্কা হাঁকান ম্যাক্সওয়েল। ১৪তম ওভারে ২৩ রান আসে। তাঁকে যোগ্য সঙ্গত স্তইনিসের। ৩৩ রান করে অপরাজিত থাকেন তিনি।

ভারতের শেষ অস্ট্রেলিয়া সফরে ২০১৪-১৫ সালে ৩-০তে টি২০ সিরিজ জিতেছিল ভারত

জবাবে ব্যাট করতে নেমে মাত্র ৭ রান করে আউট হয়ে যান রোহিত শর্মা। একাই ভারতের ইনিংসকে টানেন শিখর ধাওয়ান। ৪২ বলে ১০টি বাউন্ডারি ও দু’টি ওবার বাউন্ডারির সঙ্গে ৭৬ রান করেন তিনি। লোকেশ রাহুল আউট হন ১৩ রানে। বিরাট কোহলির রান চার। এদিন বিরাট সব দিক থেকেই ফ্লপ। খুব খারাপ ফিল্ডিংয়ের নজিরও রাখেন তিনি। ফিঞ্চের নিশ্চিত ক্যাচও ফেলেন।

ঋষভ পন্থ (২০) আর দীনেশ কার্তিক (৩০) কিছুটা হাল ধরার চেষ্টা করলেও শেষ রক্ষা হয়নি। ক্রুনাল আউট হন দু’রানে। ১৭ ওভারে ভারতকে থামতে হয় ১৬৯/৭এ।

এর মধ্যেই ভারতকে স্বস্তি দেবে শিখৱ ধাওয়ানের ইনিংস। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি২০ সিরিজের শেষ ম্যাচে ফর্মে ফেরেন তিনি।সেই ধারার ধরে রেখে এদিন এক ক্যালেন্ডার ইয়ারে সর্বোচ্চ রান করে বিরাট কোহলিকে ছাপিয়ে গেলেন ভারতের এই ওপেনার।

তিন ম্যাচের সিরিজে প্রথমেই ১-০তে পিছিয়ে পড়েছে ভারত। হাতে রয়েছে এখনও দুটো ম্যাচ। ২০১৪-১৫র ৩-০তে টি২০ সিরিজ জয়ের রেকর্ড ধরে রাখা না হলেও এখনও সময় রয়েছে সিরিজ জেতার। ভুল-ত্রুটি শুধরে পরের দুটো ম্যাচ জিতে নিতে হবে ভারতকে।

Be the first to comment on "অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম টি২০তে চার রানে হার ভারতের"

Leave a comment

Your email address will not be published.


*