নির্বাসিত হার্দিক-লোকেশ, দল থেকে বাদ, ফেরানো হচ্ছে দেশে

হার্দিক-লোকেশ

জাস্ট দুনিয়া ডেস্ক: নির্বাসিত হার্দিক-লোকেশ । আগেই এই দুই ক্রিকেটারের নির্বাসিত হওয়ার সম্ভাবনা দেখা দিয়েছিল। সিওএ প্রধান বিনোদ রাই এই দুই ক্রিকেটারের নির্বাসন চেয়ে বিসিসিআই-এর কাছে আর্জিও জানিয়েছিলেন। আটকে ছিল ডায়না এডুলজির মতামতের জন্য। শুক্রবার তিনি সবুজ সঙ্কেত জিতেই নির্বাসিত করা হল দুই ক্রিকেটারকে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম একদিনের ম্যাচ থেকেও বাদ দেওয়া হয় তাঁদেরকে।

তার পরই শোনা যায় সিরিজের মাঝেই দুই ক্রিকেটারকে ফিরিয়ে নেওয়া হচ্ছে দেশে। বলিউড পরিচালক করন জোহরের টেলিভিশন শো ‘কফি উইথ করন’এর অনুষ্ঠানে গিয়ে দুই ক্রিকেটারের মন্তব্যের জেরে সোশ্যাল মিডিয়ায় প্রবল সমালোচনা শুরু হয়। তার প্রেক্ষিতে ক্ষমাও চেয়ে নেন হার্দিক। কিন্তু সিওএ মেনে নিতে পারেনি। শো-কজ করা হয় দুই ক্রিকেটারকে। কিন্তু জবাবে সন্তুষ্ট হতে পারেননি বিনোদ রাই। তার পরই দু’জনরে নির্বাসিত করার সিদ্ধান্ত নেওয়া হয়।

শুক্রবার হার্দিক পাণ্ড্যে ও লোকেশ রাহুলের বিষয়ে মুখ খোলেন বিরাট কোহলিও। তিনি বলেন, এই ঘটনার প্রভাব দলের উপর পড়বে না। তবে বিসিসিআই-এর সিদ্ধান্তের উপরই তাঁরা  প্রথম একদিনের ম্যাচের দল ঘোষণা করবে। হার্দিক না থাকলে পরিবর্ত হিসেবে রবীন্দ্র জাডেজাকেও ভেবে রেখেছিল টিম ম্যানেজমেন্ট। বেলা বাড়তেই দুই ক্রিকেটারের নির্বাসনের খবর নিশ্চিত হতেই তাঁদের বাদ দিয়ে দল নির্বাচন করেন বিরাট কোহলিরা।

কফি উইথ করন অনুষ্ঠানে মন্তব্যের জন্য শো কজ করা হল হার্দিক, লোকেশকে

শনিবার প্রথম ওডিআই খেলতে নামছে ভারত সিডনি ক্রিকেট গ্রাউন্ডে। পুরো সিরিজেই হয়তো খেলা হবে না এই দুই ক্রিকেটারের। টেলিভিশন শোয়ে মহিলাদের নিয়ে অশালীন মন্তব্য করে সমালোচনার মুখে পড়েন দু’জনে। এ বার তদন্তের মুখে দুই ক্রিকেটার। যদিও বিসিসিআই-এর আইনি এরকম ঘটার কোনও উল্লেখ নেই। তবে এটা দেশের ক্রিকেটের অসম্মান তাই নতুন করে আইন নিয়ে ভাবতে হচ্ছে।

সঙ্গে কার অনুমতিতে এই দুই ক্রিকেটার টেলিভিশনের অনুষ্ঠানে অংশ নিলেন তাও খতিয়ে দেখা হচ্ছে। কারন নিয়ম অনুযায়ী বিসিসিআই-এর চুক্তিবদ্ধ ক্রিকেটাররা অনুমতি ছাড়া পাবলিক অনুষ্ঠানে অংশ নিতে পারবেন না।

(খেলার আরও খবরের জন্য এই লিঙ্কে ক্লিক করুন)

Be the first to comment on "নির্বাসিত হার্দিক-লোকেশ, দল থেকে বাদ, ফেরানো হচ্ছে দেশে"

Leave a comment

Your email address will not be published.


*