সুষমা স্বরাজ প্রয়াত, বয়স হয়েছিল ৬৭, শোকের ছায়া রাজনৈতিক মহলে

সুষমা স্বরাজ

জাস্ট দুনিয়া ডেস্ক: সুষমা স্বরাজ প্রয়াত ৬৭ বছর বয়সে। দিল্লির এইমসে রয়েছেন সুষমা স্বরাজ। মঙ্গলবার রাত ১০.২০ মিনিট নাগাদ অসুস্থ অবস্থায় প্রাক্তনমন্ত্রীকে হাসপাতালে নিয়ে আসা হয়। হাসপাতাল সূত্রে এখনও সরকারিভাবে তাঁর মৃত্যুর কথা ঘোষণা করা না হলেও ইতিমধ্যেই এইমসে পৌঁছে গিয়েছেন দেশের নেতা-মন্ত্রীরা। প্রাক্তন বিদেশমন্ত্রী চার ঘণ্টা আগেই টুইট করেছিলেন। সেখানে তিনি লেখেন, ‘‘ধন্যবাদ প্রধানমন্ত্রীকে, অসংখ্য ধন্যবাদ। আমি সারাজীন এই দিনটির জন্য অপেক্ষা করেছি।’’

বিদেশমন্ত্রী হিসেবে চূড়ান্ত সফল ছিলেন তিনি। সাধারণ মানুষের সমস্যায় সব সময় ঝাঁপিয়ে পড়তেন। বিপদে পড়লে তাঁর সঙ্গে সরাসরি যোগাযোগ করা যেত। তাঁর মৃত্যুর খবরে সোশ্যাল মিডিয়ায় সকলেই তাঁদের শোকবার্তা জানাতে শুরু করেন। সিরিজ টুইট করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

অমিত শা-সহ বিজেপির সব সিনিয়র নেতা-মন্ত্রীরা ইতিমধ্যেই পৌঁছে গিয়েছেন এইমসে। নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করার পর তাঁর মরদেহ এইমস থেকে তাঁর বাড়ির পথে রওনা দেয় রাত ১২.১৫ মিনিটে। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় টুইট করে তাঁর শ্রদ্ধা জানান।

সারারাত সুষমা স্বরাজের দেহ তাঁর বাড়িতেই রাখা হবে। সেখানে অন্তিম দর্শনের জন্য রাখা থাকবে বুধবার সকাল ১১টা পর্যন্ত। ১২টা নাগাদ বিজেপির কার্যালয়ে নিয়ে যাওয়া হবে শেষবারের জন্য সুষমা স্বরাজকে। সেখানে তাঁকে শ্রদ্ধা জানানো হবে। তিনটের পর তাঁর শেষকৃত্য সম্পন্ন হবে। সুষমা স্বরাজের সঙ্গে শেষ হয়ে গেল ভারতীয় রাজনীতির একটা যুগের।

Be the first to comment on "সুষমা স্বরাজ প্রয়াত, বয়স হয়েছিল ৬৭, শোকের ছায়া রাজনৈতিক মহলে"

Leave a comment

Your email address will not be published.


*