শুবমান গিল ভারতীয় দলে, অফ-ফর্মের জন্য বাদ গেলেন লোকেশ রাহুল

শুবমান গিলছবি: বিসিসিআই টুইটার

জাস্ট দুনিয়া ডেস্ক: শুবমান গিল নিজের কৃতিত্বেই ডাক পেলেন ভারতের সিনিয়র ক্রিকেট দলে। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে বৃহস্পতিবার দল ঘোষণা করে দিল বিসিসিআই। যে দলে চমক একটাই। অফ-ফর্মের জন্য বাদ পড়লেন ওপেনার লোকেশ রাহুল। আর সিনিয়র টেস্ট দলে প্রথম নাম লিখিয়ে ফেললেন শুবমান গিল। তার সঙ্গে আরও একটি বিষয় পরিষ্কার হয়ে গেল। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম দলে তো আসছেনই রোহিত শর্মা সঙ্গে হয়তো তাঁকে মায়াঙ্ক আগরওয়ালের সঙ্গে ওপেন করতেও দেখা যাবে।

ওয়েস্ট ইন্ডিজ সফর থেকেই বিশেষজ্ঞরা টেস্ট দলে রোহিতকে দখা জন্য বাজি ধরছিলেন। সেই তালিকায় ছিলেন প্রাক্তন ভারত অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়ও। এ বার সেই আশা পূরণ হতে চলেছে। গত কয়েক বছর ধরে লিমিটেড ওভারের ক্রিকেটে ফর্মের তুঙ্গে রয়েছেন রোহিত শর্মা। বিশ্বকাপের মতো কঠিন মঞ্চেও রেকর্ড পাঁচটি সেঞ্চুরি করেছেন। তাঁকে টেস্ট দলে জায়গা না দেওয়াটা ভারতীয় দলেরই ক্ষতি।

১৫ সেপ্টেম্বর থেকে শুরু হচ্ছে ভারত-দক্ষিণ আফ্রিকা টি২০ সিরিজ। তার পর তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলবে দুই দল।

(খেলার আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে)

তিন টেস্টের ভারতীয় দল: বিরাট কোহলি (অধিনায়ক), মায়াঙ্ক আগরওয়াল, রোহিত শর্মা, চেতেশ্বর পূজারা, অজিঙ্ক রাহানে (সহ-অধিনায়ক), হনুমা বিহারী, ঋষভ পন্থ (উইকেট কিপার), ঋদ্ধিমান সাহা (উইকেট কিপার), রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র ডাজেজা, কুলদীপ যাদব, মহম্মদ শামি, যশপ্রীত বুমরা, শুবমান গিল

এদিন টেস্ট দল ঘোষণা করে নির্বাচক কমিটির চেয়ারম্যান এমএসকে প্রসাদ জানিয়ে দিলেন রোহিত শর্মাকে টেস্ট ওপেনেও দেখতে চান তাঁরা। যে কারণে এটা নিশ্চিত দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্টে ওপেনিংয়েই সুযোগ পাচ্ছেন রোহিত শর্মা।

Be the first to comment on "শুবমান গিল ভারতীয় দলে, অফ-ফর্মের জন্য বাদ গেলেন লোকেশ রাহুল"

Leave a comment

Your email address will not be published.


*