মমতা জাতীয় স্তরের নেতা, ব্রিগেডে আসার আগে এমন মন্তব্যই করলেন শত্রুঘ্ন সিন্‌হা

মমতা জাতীয় স্তরের নেতাশত্রুঘ্ন সিন্‌হা এবং মমতা বন্দ্যোপাধ্যায়

জাস্ট দুনিয়া ডেস্ক: মমতা জাতীয় স্তরের নেতা, তৃণমূল নেত্রী সম্পর্কে এমন মন্তব্যই করলেন বিজেপি নেতা তথা অভিনেতা শত্রুঘ্ন সিন্‌হা। তৃণমূলের ডাকে শনিবার ব্রিগেডের জনসভায় উপস্থিত থাকবেন বলেও সংবাদ সংস্থা পিটিআইকে জানিয়েছেন তিনি।

লোকসভা নির্বাচনের আগে আগামী শনিবার ১৯ জানুয়ারি ব্রিগেড সমাবেশের ডাক দিয়েছেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ওই সর্বভারতীয় ক্ষেত্রের বিজেপি বিরোধী শক্তিগুলিকে ডাক দিয়েছেন তিনি। সেই মঞ্চেই আসবেন বিজেপির সাংসদ শত্রুঘ্ন সিন্‌হা।

বেশ কিছু দিন ধরেই দলের বিরুদ্ধে যায় এমন নানাবিধ মন্তব্য করতে সোনা যেত শত্রুঘ্নকে। বৃহস্পতিবারই দলের তরফে জানিয়ে দেওয়া হয়, ভাল না লাগলে বিজেপি ছেড়ে চলে যেতে পারেন তিনি। এর পরেই শত্রুঘ্ণর মুখে শোনা যায়, তিনি ব্রিগেডে আসছেন।

একই সঙ্গে শত্রুঘ্ন জানিয়ে দেন, দলের প্রতি তাঁর যে আনুগত্য, তা নিয়ে প্রশ্ন তোলা যায় না। তাঁর কথায়, ‘‘আমি বিজেপি তে যখন যোগ দিয়েছিলাম, তখন দলের মাত্র দু’জন সাংসদ ছিলেন। তার পর থেকে আমি শুধু সেই জোর বাড়ানোর লক্ষ্যেই কাজ করে গিয়েছি।’’

শত্রুঘ্ন সিন্‌হা জানিয়েছেন, মমতার র‍্যালিতে তিনি হাজির থাকবেন বিজেপিতে তাঁর এককালের সতীর্থ যশবন্ত সিন্‌হার নতুন দলের প্রতিনিধিত্ব করতে। লোকসভা নির্বাচনে কি মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রধানমন্ত্রী হওয়ার সম্ভাবনা রয়েছে? এ প্রশ্ন করা হলে এ দিন শত্রুঘ্ন বলেন, ‘‘প্রধানমন্ত্রী কে হবেন, তা মানুষ ভোট দেওয়ার পর লড়াইয়ে থাকা রাজনৈতিক দলগুলি সিদ্ধান্ত নেবে আসন সংখ্যার ভিত্তিতে। তবে মমতা বন্দ্যোপাধ্যায় অবশ্যই সেরা ব্যক্তিত্বদের মধ্যে অন্যতম।’’

তৃণমূলের ব্রিগেড সমাবেশ: সভাস্থল পরিদর্শন করে মমতা বললেন ‘আমি শুধু ওঁদের কথা শুনব’

এখানেই থেমে থাকেননি শত্রুঘ্ন। তিনি বলেন, ‘‘মমতা কিন্তু শুধুমাত্র এক জন আঞ্চলিক দলের নেত্রী নন, তিনি স্পষ্ট ভাবেই এক জন জাতীয় স্তরের নেতা।’’

গত কয়েক বছর ধরেই বিভিন্ন ইস্যুতে দলের বিরুদ্ধে মুখ খুলেছেন শত্রুঘ্ন। বিহারের ক্ষেত্রে, জাতীয় ইস্যুতেও। আর অনেক সময়েই সেই সমালোচনা করেছেন প্রকাশ্যে, সভা-সমাবেশে। খোলাখুলি সমালোচনা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর। জ্বালানির মূল্যবৃদ্ধির ইস্যুতে। নোটবন্দি, জিএসটি ইস্যুতে। হালে রাফাল চুক্তি ও বিজয় মাল্য ইস্যুতেও।

বিহারে বিজেপির ঘোর শত্রু রাষ্ট্রীয় জনতা দল (আরজেডি) নেতা লালুপ্রসাদ যাদবের সঙ্গে কথা বলতে দিনকয়েক আগে পটনায় তাঁর বাড়িতে গিয়েছিলেন শত্রুঘ্ন। তার আগে ডিসেম্বরে রাঁচীর ইন্ডিয়ান ইনস্টিটিউট অব মেডিক্যাল সায়েন্সেসে থাকা অসুস্থ লালুপ্রসাদকে দেখতে গিয়েছিলেন শত্রুঘ্ন।

(দেশের অন্যান্য খবর পড়তে ক্লিক করুন এখানে)

Be the first to comment on "মমতা জাতীয় স্তরের নেতা, ব্রিগেডে আসার আগে এমন মন্তব্যই করলেন শত্রুঘ্ন সিন্‌হা"

Leave a comment

Your email address will not be published.


*