ইউরোপের সর্বোচ্চ গোলদাতা রোনাল্ডো, সুয়ারেজের ১০০তম ম্যাচ

ইউরোপের সর্বোচ্চ গোলদাতা

জাস্ট দুনিয়া ডেস্ক: ইউরোপের সর্বোচ্চ গোলদাতা, ম্যাচ উইনার। বিশ্বকাপের আসরে মরক্কোর বিরুদ্ধে এক গোল দলকে জেতানোর পাশাপাশি ইউরোপের টপ স্কোরারও হয়ে গেলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। তিনি ইউরোপের সর্বকালের সর্বোচ্চ গোলদাতা। তাঁর ঝুলিতে এখনও পর্যন্ত রয়েছে ৮৫ গোল।

বুধবার মরক্কোর বিরুদ্ধে গোল করার সঙ্গে সঙ্গেই রেকর্ডে পৌঁছে গেলেন তিনি। ছাপিয়ে গেলেন গ্রেট হাঙ্গেরিয়ান পুসকাসকে। স্পেনের বিরুদ্ধে তিন গোলের সঙ্গেই পুসকাসকে ছুয়ে ফেলেছিলেন তিনি বিশ্বকাপে তাঁদের প্রথম ম্যাচে। দ্বিতীয় ম্যাচে একটি গোল করেই বাজিমাত। বিশ্বকাপের আসর থেকে ইউরোপের সর্বকালের সর্বোচ্চ গোলদাতা হওয়াটা অবশ্যই বাড়তি পাওনা রোনাল্ডোর জন্য।

ভারতীয়রা দেশ ছাড়তে চাইছেন, এটা শুধুমাত্র একটা বিবৃতি নয়

ম্যাচ শুরুর চার মিনিটের মধ্যেই এ দিন গোল করে পতুর্গালকে এগিয়ে দিয়েছিলেন রোনাল্ডো। আর সেই গোলেই জয়। বিশ্ব ফুটবলের রেকর্ড থেকে এখনও বেশ খানিকটা দুরে রয়েছেন। তবে তাঁর সামনে রয়েছেন মাত্র একজনই। ১০৯ গোল করে তাঁর আগে রয়েছেন একমাত্র ইরানের আলি দেই।

এই ম্যাচে দ্বিতীয়ার্ধের প্রায় পুরো সময়টাই খেলল মরক্কো। ব্য়স্ত থাকতে হল পর্তুগাল রক্ষণকে। কিন্তু ফিনিশারের অভাবে গোলের মুখ খুলতে পারল না মরক্কো। কাঁদতে কাঁদতেই মাঠ ছাড়ল পুরো দল।

গোলের পর সুয়ারেজের নানান উৎসব।

অন্যদিকে এ দিন বিশ্বকাপে সৌদি আরবের বিরুদ্ধে নিজের ১০০তম আন্তর্জাতিক ম্যাচ খেলতে নেমেছিলেন লুইস সুয়ারেজ। রোস্তভ এরিনায় বুধবার তাঁর ১০০তম ম্যাচের দিনটিও গোল করে স্বর্ণাক্ষরে লিখে রাখলেন সুয়ারেজ। প্রথমার্ধেই দলকে এগিয়ে দিয়েছিলেন তিনি। ম্যাচ শুরুর ২৩ মিনিটের মধ্যে সুয়ারেজের পা থেকে এসেছিল গোল।

কর্নার থেকে স্যাঞ্চেজের বল যেন মাপা ছিল সুয়ারেজের জন্য। বাঁ দিকে আনমার্ক অবস্থায় ছিলেন সুয়ারেজ। সেখান থেকে সেই বল গোলে পাঠাতে সুয়ারেজকে বিশেষ বেগ পেতে হয়নি। সেই এক গোলেই জয় তুলে নেয় উরুগুয়ে। যার ফল রাশিয়ার সঙ্গে শেষ ১৬ প্রায় নিশ্চিত করে ফেলল উরুগুয়ে।

গভীররাতে ইরানের বিরুদ্ধে নেমেছিল স্পেন। প্রথমার্ধ কোনও পক্ষই গো ল করতে পারেনি।

বিশ্বকাপের আসর সব সময়ই নতুন কিছু দেয়। বা ফিরিয়ে আনে অনেক হারিয়ে যাওয়াকেও। ফর্মে ছিলেন না সুয়ারেজ। কিন্তু ১০০তম ম্যাচে হয়ত ফিরে পেলেন সেই ফর্ম। একইভাবে মেসিও নিশ্চিত দ্বিতীয় ম্যাচেই ফিরে পাবেন নিজেকে।

ছবি: ফিফার টুইটার থেকে।

Be the first to comment on "ইউরোপের সর্বোচ্চ গোলদাতা রোনাল্ডো, সুয়ারেজের ১০০তম ম্যাচ"

Leave a comment

Your email address will not be published.


*