রোহিত শর্মার রেকর্ড আর অস্ট্রেলিয়ার হারে সেমিফাইনালে ভারত-নিউজিল্যান্ড

রোহিত শর্মার রেকর্ড

জাস্ট দুনিয়া ডেস্ক: রোহিত শর্মার রেকর্ড আর লোকেশ রাহুলের প্রথম সেঞ্চুরির সুবাদে লিগের শেষ ম্যাচে শ্রীলঙ্কাকে সহজে হারিয়ে দিল ভারত। অন্যদিকে লিগ টপার অস্ট্রেলিয়া শেষ ম্যাচে দক্ষিণ আফ্রিকার কাছে হেরে নেমে গেল দ্বিতীয় স্থানে। পয়েন্টস টেবলের শীর্ষে শেষ করল ভারত। যার ফলে টেবলের চার নম্বরে থাকা নিউজিল্যান্ডের বিরুদ্ধে সেমিফাইনালে খেলতে হবে ভারতকে। অস্ট্রেলিয়া খেলবে ইংল্যান্ডের বিরুদ্ধে।

যে ইংল্যান্ডের কাছে লিগের ম্যাচে হারের মুখ দেখতে হয়েছিল ভারতকে। অন্যদিকে, সেই দুটো দল সেইফাইনালে মুখোমুখি হবে যারা লিগ পর্বে খেলতে পারেনি। ভারতে যে একমাত্র ম্যাচটি বৃষ্টির জন্য ভেস্তে গিয়েছিল সেটি ছিল নিউজিল্যান্ডের সঙ্গে। তাই কেউ কারও কাছে পরীক্ষিত নয়।

কী বলছেন রোহিত শর্মা

শনিবারের ম্যাচে আবার সেঞ্চুরি হাঁকালেন রোহিত শর্মা। এই নিয়ে চলতি বিশ্বকাপে পাঁচটি সেঞ্চুরি করে ফেললেন তিনি। প্রথম থেকেই রয়েছেন ফর্মের তুঙ্গে। টানা তিন ম্যাচে সেঞ্চুরি করলেন তিনি। এর আগে এক বিশ্বকাপে সর্বোচ্চ চারটি সেঞ্চুরি করার রেকর্ড ছিল কুমার সঙ্গাকারার। তাঁকে ছাপিয়ে রেকর্ড এখন রোহিতের দখলে। অন্য দিকে বিশ্বকাপে ছ’টি সেঞ্চুরি করে ছুঁয়ে ফেললেন সচিন তেন্ডুলকরকে। ২০১৫ বিশ্বকাপে একটি সেঞ্চুরি করেছিলেন তিনি।

শুধু তিনি নন, এ দিন সেঞ্চুরি হাঁকালেন আর এক ওপেনার লোকেশ রাহুলও। ১১১ রানের ইনিংস খেললেন তিনি। বিশ্বকাপে এটাই তাঁর প্রথম সেঞ্চুরি। ছন্দ রয়েছেন তিনিও। শিখর ধাওয়ান চোট পেয়ে ছিটকে যাওয়ার পর রোহিত শর্মার সঙ্গে লোকেশ রাহুলই ভারতীয় ব্যাটিংয়ের ওপেনিংয়ের দায়িত্ব সাফল্যের সঙ্গে সামলাচ্ছেন।

কী বলছেন যশপ্রীত বুমরা

অন্যদিকে বল হাতে সফল যশপ্রীত বুমরাও। ওডিআইতে ১০০ উইকেট হয়ে গেল তাঁর। লিগের শেষ ম্যাচে শ্রীলঙ্কার বিরুদ্ধে তিন উইকেট নিলেন তিনি। শেষ ম্যাচে প্রথম খেলার সুযোগ পেলেন রবীন্দ্র জাডেজা। বিশ্বকাপে প্রথম থেকে দলের সঙ্গে থাকলেও একটি ম্যাচে প্রথম এগারোয় নাম লেখাতে পারেননি তিনি। কিন্তু প্রথম ম্যাচেই উইকেট তুলে নিয়ে নিন্দুকদের জবাব দিলেন তিনি। দুই ওপেনারের দাপটে ব্যাট হাতে নামার সুযোগ হয়নি।

তবে আবারও ফ্লপ ঋষভ পন্থ। তিনটি ম্যাচ খেললেন তিনি। একটি ম্যাচেও হাফ সেঞ্চুরি করতে পারলেন না। তবে এই মুহূর্তে ভারতের সব থেকে গুরুত্বপূর্ণ চার নম্বর ব্যাটিংয়ের দায়িত্ব তাঁরই হাতে। মঙ্গলবার (০৯-০৭-২০১৯) প্রথম সেমিফাইনালে মুখোমুখি হবে ভারত-নিউজিল্যান্ড। বৃহস্পতিবার (১১-০৭-২০১৯) দ্বিতীয় সেমিফাইনালে খেলবে অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড।

(খেলার আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে)

ছবি ও ভিডিও: ক্রিকেট ওয়ার্ল্ড কাপ টুইটার

Be the first to comment on "রোহিত শর্মার রেকর্ড আর অস্ট্রেলিয়ার হারে সেমিফাইনালে ভারত-নিউজিল্যান্ড"

Leave a comment

Your email address will not be published.


*