ময়ূরী কঙ্গো, পাপা কহেতে হ্যায়-এর সেই মিষ্টি মেয়েটিকে মনে আছে?

ময়ূরী কঙ্গোময়ূরী কঙ্গো

জাস্ট দুনিয়া ডেস্ক: ময়ূরী কঙ্গো নামটা মনে পড়ে? বিনোদন জগতে প্রতিদিন কত নতুন মুখ আসে আর হারিয়ে যায়। তার হিসেব করতে বসলে বছর ঘুরে যাবে। অনেকেই কঠিন পরিস্থিতির মধ্যে দিয়ে দিনগুজরান করে। জীবনের যেখানে একটা সময় গ্ল্যমার ছিল সেখানে তখন জায়গা করে নেয় নিত্য দিনের বেঁচে থাকার লড়াই। কখনও কাউকে খুঁজে পাওয়া যায় মুম্বইয়ের কোনও ফুটপাথে অসুস্থ অবস্থায় আবার কখনও এমন কোনও কাজে যা কখনও তিনি করবেন হয়তো ভাবেনইনি।

এরকম কঠিন দিন আসেনি ময়ূরী কঙ্গোর জীবনে। তবে ‘পাপা কহেতে হ্যায়’ থেকে বিখ্যাত হওয়া ময়ূরীও খুব দ্রুত ছিটকে গিয়েছিলেন বিনোদনের সেই চেনা গ্ল্যামারের জগৎ থেকে। মানুষের স্মৃতি খুব ছোট। সবাই ভুলেও গিয়েছিল তাঁকে। হঠাৎই আবার শিরোনামে তিনি। কারন তাঁর নতুন চাকরী।

তিনি যোগ দিচ্ছেন গুগুল ইন্ডিয়ার হেড অব ইন্ডাস্ট্রি হিসেবে। এই তথ্য তাঁর লিংকডিন প্রোফাইলে ভেসে উঠতেই আবার তিনি আলোচনার কেন্দ্রে। যদিও সেএই ছোট্ট, মিষ্টি মেয়েটি এখন অনেক বড় হয়ে গিয়েছে। তিনি এক সন্তানের মাও। দেশ-বিদেশ ঘুরে আবার ফিরেছেন দেশে সন্তানের জন্মের সময়। আপাতত তিনি এখানেই রয়েছে।

অর্জুন কাপুর-মালাইকা অরোরার বিয়ে, খবর ১৯ এপ্রিলই গাটছড়া বাঁধছেন তাঁরা

কিছুদিন আগে পর্যন্তও তাঁকে দেখা গিয়েছে গুরগাওয়ের এক অফিসে চাকরী করতে। সিনেমা ছাড়ার পর তিনি পড়াশুনোয় মন দেন। এমবিএ করেন। এর পরই এক এনআরআইকে বিয়ে করে পাড়ি দেন বিদেশে। সেখানে গিয়েও বিদেশি বিভিন্ন সংস্থায় চাকরী করেন তিনি। এর পর সন্তান জন্মের সময় ফিরে আসেন দেশে।

গুগলে যোগ দেওয়া নিয়ে ময়ুরী বলেন, ‘‘আমি উচ্ছ্বসিত গুগলের অংশ হতে পেরে। এই ইন্ডাস্ট্রিতে আমার দীর্ঘ অভিজ্ঞতা দিয়ে আমি চেষ্টা করব এই সংস্থার সঙ্গে সম্পর্ক আরও ভাল জায়গায় নিয়ে যেতে। অসাধারণ একটি দলের অংশ হতে পারাটা অনেক ববড় ব্যাপার। আমি আমার পেশাদার জীবনের পরবর্তী অধ্যায়ে পা রাখখার জন্য মুখিয়ে রয়েছি।’’

এর আগে ময়ূরী কঙ্গো পারফর্মেন্স মার্কেটিং সংস্থা পারফর্মিক্সের ম্যানেজিং ডিরেক্টর ছিলেন। এ ছাড়া ডিজিটাস মিডিয়ার অ্যাসোসিয়েট ডিরেক্টর ছিলেন। কাজ করেছেন জেনিথের চিফ ডিজিটাল অফিসার হিসেবেও।

‘নাসিম’ সিনেমা দিয়ে ১৯৯৫ সালে বলিউডে পা রাখেন ময়ূরী। পরিচিতি অবশ্য মহেশ ভাটের ‘পাপা কহেতে হ্যায়’ দিয়ে। এর পর ‘বেতাবি’, ‘হোগি পেয়ার কি জিৎ’ ও ‘বাদল’ ছবিতে তাঁকে দেখা গিয়েছে।

টেলিভিশনেও বেশ কিছু কাজ করেছেন তিনি। তার মধ্যে রয়েছে, ‘কাহি কিসি রোজ’, ‘কিটি পার্টি’, ‘কুসুম’ ও ‘ক্যায়া হাদসা ক্যায়া হকিকৎ’।

(বিনোদন জগতের আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে)

Be the first to comment on "ময়ূরী কঙ্গো, পাপা কহেতে হ্যায়-এর সেই মিষ্টি মেয়েটিকে মনে আছে?"

Leave a comment

Your email address will not be published.


*