পৃথ্বী শ, লিগামেন্টে চোট নিয়ে প্রথম টেস্ট থেকে ছিটকে গেলেন

পৃথ্বী শ

জাস্ট দুনিয়া ডেস্ক:  পৃথ্বী শ , তাঁকে ঘিরেই দানা বাঁধছিল স্বপ্ন। এ ছেলে একমাস আগেই ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সেঞ্চুরি হাঁকিয়ে অভিষেক ঘটিয়েছিলেন। সেই সিরিজের পর সরাসরি পড়তে হচ্ছে অস্ট্রেলিয়ার সামনে। কিন্তু ১৯ বছরের ছোট ছেলেটার মধ্যে একজন জন্মগত ক্রিকেটার রয়েছে। তাই টিম বিরাট কোহলির ভরসার কেন্দ্রে ছিলেন পৃথ্বী শ।

শুক্রবার সেই ভরসাই জোর ধাক্কা খেল। অনুশীলন ম্যাচে গোড়ালিতে চোট পেয়ে প্রথম টেস্ট থেকেই ছিটকে গেলেন এই ওপেনার। যে ওপেনার সমস্যায় ভুগছে ভারত। মনে করা হয়েছিল পৃথ্বী সেটা মিটিয়ে দেবেন অনেকটাই কিন্তু প্রথম টেস্টে যে তাঁর সাহায্য পাবে না দল তা বিসিসিআই জানিয়ে দিয়েছে।

এই মুহূর্তে সিডনিতে চার দিনের অনুশীলন ম্যাচ খেলছে ভারত। প্রথম দিনের ম্যাচ বৃষ্টির জন্য শুরুই করা যায়নি। দ্বিতীয় দিন টস করে শুরু হল ম্যাচ। বৃহস্পতিবার শর্টস পরে টস করতে নামার জন্য এক প্রস্থ বিতর্কের মুখেও পড়তে হল বিরাট কোহলিকে। তিনি আর বিতর্ক, সারাজীবনের সঙ্গী। কেউ আকউকে ছেড়ে থাকতে পারে না।

ভারত-অস্ট্রেলিয়া টি২০ সিরিজের প্রাপ্তি ক্রুনাল পাণ্ড্যে

প্রথম দিন ম্যাচে পাঁচজন ব্যাটসম্যানের ব্যাট থেকে এল হাফ সেঞ্চুরি। সেই তালিকায় ছিলেন পৃথ্বী শ-ও। ওপেন করতে নেমে ভরসা দিলেন তিনি। কারণ আর এক ওপেনার লোকেশ রাহুলের এই ফ্লপ শো কবে থামবে তার কোনও নিশ্চয়তা নেই। তাই পৃথ্বী অনুশীলন ম্যাচে ভাল ব্যাট করায় ভরসা পেয়েছিল টিম ম্যানেজমেন্ট।

পৃথ্বী শ

মাঠ থেকে বের করে আনা হচ্ছে পৃথ্বীকে।

শুক্রবার ক্রিকেট অস্ট্রেলিয়া ব্যাট করছিল। বাউন্ডারি লাইনে ফিল্ডিং করছিলেন পৃথ্বী। একটি বল উড়ে আসায় সেটি ধরতে যান। তখনই বেকায়দায় পড়ে যায় বাউন্ডারি লাইনের ওপর। বাঁ পায়ের গোড়ালি সেই সময় পুরো ঘুরে যায়। ব্যাথায় কুঁকড়ে যাচ্ছিলেন টখন তাঁকে ধরে মাঠ থেকে বের করা হচ্ছিল।

পরে বিসিসিআই জানায়, লিগামেন্টে চোট লেগেছে পৃথ্বীর। চিকিৎসা চলছে। টিমের ডাক্তাররা তাঁকে সারাক্ষণ নজরে রেখেছেন। তাঁকে রিহ্যাবে রেখে দ্রুত সুস্থ করে তোলার চেষ্টা চালানো হচ্ছে। যাতে পরের ম্যাচ গুলোকে খেলতে পারেন তিনি।

ভারতীয় টিম ম্যানেজমেন্টের মাথায় এখন দলের ওপেনিং নিয়ে চিন্তা। লোকেশ রাহুল ছাড়াও রয়েছেন মুরলী বিজয়। অনেকে দাবি তুলছেন রোহিত শর্মা দিয়ে ওপেন করানোর। তবে অস্ট্রেলিয়ার বিরুদ্ধ কঠিন টেস্ট সিরিজ শুরুর আগে ভারতীয় শিবিরের জন্য পৃথ্বী শ-র চোট একটা বড় ধাক্কা।

Be the first to comment on "পৃথ্বী শ, লিগামেন্টে চোট নিয়ে প্রথম টেস্ট থেকে ছিটকে গেলেন"

Leave a comment

Your email address will not be published.


*