প্রজ্ঞেশ গুণেশ্বরন হেরে গেলেন, ইভো কার্লোভিচের কাছে শেষ হয়ে গেল স্বপ্নের দৌড়

প্রজ্ঞেশ গুণেশ্বরনপ্রজ্ঞেশ গুণেশ্বরন

জাস্ট দুনিয়া ডেস্ক: প্রজ্ঞেশ গুণেশ্বরন হেরে গেলেন। লড়াই করেও শেষ পর্যন্ত ইন্ডিয়ান ওয়েলস এটিপি মাস্টার্সের তৃতীয় রাউন্ডে ইভো কার্লোভিচের কাছে ৩–‌৬, ৬–‌৭ (‌৪–‌৭)‌ গেমে হারলেন তিনি। ১ ঘণ্টা ১৩ মিনিট লড়াই করেন ভারতের উঠতি টেনিস তারকা প্রজ্ঞেশ গুণেশ্বরন। কিন্তু, কার্লোভিচের সার্ভিসের কাছে হার মানতে হয় তাঁকে। মোট ১৬টি এস মারেন বিশ্বের ৮৯ নম্বর ক্রোয়েশিয়ার কার্লোভিচ।

আগের রাউন্ডে জীবনের সব থেকে বড় জয় পেয়েছিলেন প্রজ্ঞেশ গুণেশ্বরন। হারিয়েছিলেন বিশ্বের ১৮ নম্বর নিকোলোজ বাসিলাসভিলিকে। যোগ্যতা অর্জন পর্ব থেকে উঠে আসা প্রজ্ঞেশ আড়াই ঘণ্টার লড়াইয়ে ৬–‌৪, ৬–‌৭ (৬–৮)‌‌, ৭–‌৬ (‌৭–‌৪)‌ গেমে হারান জর্জিয়ার বাসিলাসভিলিকে। এর আগে প্রজ্ঞেশ গুণেশ্বরনের সব থেকে বড় জয় ছিল স্টুটগার্ট এটিপি ২৫০ প্রতিযোগিতায় বিশ্বের ২৩ নম্বর ডেনিস শাপোভালভের বিরুদ্ধে।‌‌‌ এই প্রতিযোগিতা থেকে মোট ৬১ র‌্যাঙ্কিং পয়েন্ট পাচ্ছেন তিনি। এর ফলে ৯৭ থেকে কেরিয়ারের সেরা ৮২ নম্বরে চলে আসছেন প্রজ্ঞেশ গুণেশ্বরন।

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

হেরে গেলেও নিজের ভবিষ্যত নিয়ে আশাবাদী তিনি। মঙ্গলবার বলেন, ‘‌‘ওর সার্ভিস রিটার্ন করাটা অত্যন্ত কঠিন ছিল। তবে আমার সামনে যে সুযোগগুলো এসেছিল, সেগুলো ঠিক মতো কাজে লাগাতে পারিনি। সেটাই ম্যাচের তফাৎ গড়ে দিল। তবে সব মিলিয়ে ভাল খেলেছি। আমি আত্মবিশ্বাসী এরকমই খেলে যেতে পারব। তবে সব কিছু সময়ই বলে দেবে। আশা করি ধারাবাহিক ভাবে এই পারফরম্যান্স করে যেতে পারব। সেটা মাস্টার্সে হতে পারে, বা ২৫০ টুর্নামেন্ট, বা গ্র‌্যান্ড স্লামেও হতে পারে। আশা করব, বড় প্রতিযোগিতায় এবার ভাল খেলতে পারব। আর সেটা যদি করতে পারি, তা হলে বুঝব সঠিক পথে এগোচ্ছি।’‌‌’

কুটিনহো প্রয়াত, কিংবদন্তি এক ফুটবলারকে হারাল ব্রাজিল

অন্য দিকে, এই প্রতিযোগিতায় ডাবলস থেকে ছিটকে গেছেন রোহন বোপান্না। ডেনিস শাপোভালভকে নিয়ে বোপান্না নেমেছিলেন নোভাক জকোভিচ ও ফ্যাবিও ফগনিনির বিরুদ্ধে। দ্বিতীয় রাউন্ডের ম্যাচে স্ট্রেট সেটে হেরে যান বোপান্নারা। তাঁরা ৬–‌৪, ১–‌৬, ৮–‌১০ গেমে হারেন।

খেলার আরও খবর পড়তে ক্লিক করুন

‘‌‘ওর সার্ভিস রিটার্ন করাটা অত্যন্ত কঠিন ছিল। তবে আমার সামনে যে সুযোগগুলো এসেছিল, সেগুলো ঠিক মতো কাজে লাগাতে পারিনি। সেটাই ম্যাচের তফাৎ গড়ে দিল। তবে সব মিলিয়ে ভাল খেলেছি। আমি আত্মবিশ্বাসী এরকমই খেলে যেতে পারব। তবে সব কিছু সময়ই বলে দেবে। আশা করি ধারাবাহিক ভাবে এই পারফরম্যান্স করে যেতে পারব। সেটা মাস্টার্সে হতে পারে, বা ২৫০ টুর্নামেন্ট, বা গ্র‌্যান্ড স্লামেও হতে পারে। আশা করব, বড় প্রতিযোগিতায় এবার ভাল খেলতে পারব। আর সেটা যদি করতে পারি, তা হলে বুঝব সঠিক পথে এগোচ্ছি।’‌‌’ প্রজ্ঞেশ গুণেশ্বরন

Be the first to comment on "প্রজ্ঞেশ গুণেশ্বরন হেরে গেলেন, ইভো কার্লোভিচের কাছে শেষ হয়ে গেল স্বপ্নের দৌড়"

Leave a comment

Your email address will not be published.


*