নুসরত জাহান চেয়ারে বসে, হেলে পড়ল মঞ্চ, গড়বেতায় তৃণমূলের সভায়

নুসরত জাহান

জাস্ট দুনিয়া ডেস্ক: নুসরত জাহান রক্ষা পেলেন অল্পের জন্য। বুধবার গোয়ালতোড়ে তৃণমূলের সভা মঞ্চ ভেঙে বিপত্তি বাধে। সেই সময় নুসরত জাহান মঞ্চে ছিলেন। একটু পরেই তাঁর মঞ্চে ওঠার কথা ছিল। ঝাড়গ্রাম কেন্দ্রের তৃণমূল প্রার্থী বিরবাহা সরেনের সমর্থনে ওই সভা ছিল।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, সভা মঞ্চে প্রচুর লোক উঠে পড়ায় মঞ্চের নীচের বাঁশ ভেঙে যায়। আর তাতেই বসে যায় মঞ্চ। সেই সময় মঞ্চের সামনের দিকে চেয়ারে বসেছিলেন নুসরত জাহান, যিনি বসিরহাট কেন্দ্রের তৃণমূল প্রার্থী। মঞ্চের ডান দিকের অংশ ভেঙে বসে যাওয়ায় তক্ষুনি চেয়ার ছেড়ে উঠে দাঁড়ান তিনি। নুসরতকে ধরে ফেলেন এক জন। তাঁর তেমন চোট লাগেনি বলেই তৃণমূল সূত্রে খবর।

ওই বসে পড়া মঞ্চেই কিছু ক্ষণ পর নুসরত জাহান ভাষণ দিতে ওঠেন। তিনি প্রায় ১০ মিনিট ভাষণ দেন। অভিনেত্রী বলেন, ‘‘ভিড় হয়ে যাওয়ায় মঞ্চের একটা দিক বসে গিয়েছিল। তাই সমস্যা হয়েছে। তবে কোনও বড় ঘটনা ঘটেনি।’’

স্কুল ছুটি দু’মাস, রাজ্যের স্কুলশিক্ষা দফতরের সিদ্ধান্তের প্রতিবাদে সরব শিক্ষক-অভিভাবকরা

পুলিশ জানিয়েছে, রাস্তার পাশে ওই সভা মঞ্চের উচ্চতা ছিল প্রায় ২ ফুট। চওড়া এতটাই কম ছিল যে মঞ্চে জনা দশেক ধরবে। অভিনেত্রী নুসরত জাহান আসতেই প্রচুর কর্মী-সমর্থক মঞ্চের কাছে চলে আসেন। অনেকে মঞ্চে উঠেও পড়েন। কিন্তু হঠাৎ করেই মঞ্চে প্রায় ৩৫ জন উঠে পড়েন। এই অতিরিক্ত ভার সহ্য করতে না পেরে মঞ্চের পিছনের দিকের বাঁশের খুঁটি ভেঙে গিয়ে বসে যায়। তার ফলেই মঞ্চ হেলে গিয়েছে।

এ দিন নুসরত জাহান হেলিকপ্টার করে প্রথমে গোয়ালতোড় স্টেডিয়ামে অস্থায়ী হেলিপ্যাডে নামেন। জোগারডাঙায় শিলাবতী নদীর উপর কাঠের সেতু ভেঙে যাওয়ায় তাঁকে প্রায় ২৫ কিলোমিটার ঘুরিয়ে সভাস্থলে আনা হয়। সেখান থেকে গড়বেতার ফতেসিংহপুরে এসে একটি পথসভায় ভাষম দেন তিনি। তার পর ফতেসিংহপুর থেকে গড়বেতা পর্যন্ত রোড শো করার কথা থাকলেও সময়ের অভাবে তা বাতিল করা হয়। ফতেসিংহপুর থেকেই গোয়ালতোড়ে হেলিপ্যাডের উদ্দেশ্যে রওনা হয়ে যান নুসরত। সন্ধ্যায় যান দাসপুরের সবুজ সঙ্ঘ মাঠে।

জেলা পুলিশের এক আধিকারিক বলেন, ‘‘ওই সভাস্থলে মহিলা পুলিশ, সিভিক ভলান্টিয়ার-সহ প্রচুর পুলিশকর্মী মোতায়েন করা হয়েছিল। কিন্তু একসঙ্গে বেশি লোকজন মঞ্চে উঠে যাওয়ায় জন্যই এই ঘটনা ঘটে। কেউ আহত হননি।’’

(বাংলার আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে)

Be the first to comment on "নুসরত জাহান চেয়ারে বসে, হেলে পড়ল মঞ্চ, গড়বেতায় তৃণমূলের সভায়"

Leave a comment

Your email address will not be published.


*