এমএস ধোনি ফিরলেন এক সঙ্গে তিন দলে, সোমবার ঘোষণা হল দল

এমএস ধোনি

জাস্ট দুনিয়া ডেস্ক: এমএস ধোনি ফিরলেন। তখনও দেশের মাটিতে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ওডিআই সিরিজ শেষ হয়নি। বিসিসিআই ঘোষণা করল ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি২০ ও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি২০-র জন্য ভারতীয় দল। সেই বিকেলটা সকলের জন্য ছিল চমকের। টিম লিস্টে নেই এমএস ধোনি। সেই জায়গায় নেওয়া হয়েছে ঋষভ পন্থকে। দেশে জুড়ে ততক্ষণে শুরু হয়ে গিয়েছে তোলপাড়। প্রশ্ন তুলতে শুরু করেছেন ক্রিকেট বোদ্ধা থেকে প্রাক্তন প্লেয়াররা।

সেই চাপের মধ্যে পড়ে নির্বাচক কমিটির চেয়ার‍ম্যান এমএসকে প্রসাদকে সামনে এসে বিবৃতি দিতে হল। জানাতে হয়, কেন রাখা হয়নি প্রাক্তন ভারত অধিনায়ককে। প্রশ্ন উঠে যায় এমএস ধোনির বিশ্বকাপ ভাগ্য নিয়েও। অনেকেই বলতে শুরু করেন ছেটে ফেলার শুরু এটাই।

তবে এমএসকে প্রসাদ জানান, নতুন প্রজন্মকে তৈরি করতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ওডিআই সিরিজ শেষে ভারত অধিনায়ক বিরাট কোহলিকেও এই প্রশ্নের মুখে পড়তে হয়। নির্বাচক প্রধানের কথার রেশ ধরে তিনিও জানান, ঋষভ পন্থকে সুযোগ দিতেই ধোনির ইচ্ছেতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যদিও দল নির্বাচন বা তাঁর বাদ পড়া নিয়ে এখন‌ও পর্যন্ত একবারও মুখ খুলতে শোনা যায়নি এমএস ধোনিকে।

বক্সিং ডে টেস্ট, ভারতীয় দলে হতে পারে একগুচ্ছ পরিবর্তন

যদিও সেই সময় বিরাট কোহলি আশ্বস্ত করেছিলেন, ধোনি খুব দ্রুত দলে ফিরবেন। সেই মতো সোমবার ঘোষণা হওয়া তিন দলেই রাখা হল প্রাক্তন ভারত অধিনায়ককে। সোমবার বিসিসিআই ঘোষণা করল অস্ট্রেলিয়ার বিরুদ্ধে একদিনের দল। অস্ট্রেলিয়ায় তিন ম্যাচের ওডিআই সিরিজ খেলবে টেস্ট সিরিজ শেষে।

এর সঙ্গে ঘোষণা করে দেওয়া হল নিউজিল্যান্ড সফরের জন্য ওডিআই ও টি২০ দলও। সেখানেও রাখা হল ধোনিকে। চোট সারিয়ে ওডিআই দলে ফিরলেন হার্দিক পাণ্ড্যেও। চোটের জন্য ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে খেলতে পারেননি। সদ্য যোগ দিয়েছেন ভারতের টেস্ট দলের সঙ্গে।

আইপিএল নিলামের বিস্তারিত খবর জানুন

নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি২০ দল: বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা (সহ-অধিনায়ক), লোকেশ রাহুল, শিখর ধাওয়ান, ঋষভ পন্থ, দীনেশ কার্তিক, কেদার যাদব, এমএস ধোনি (উইকেট-কিপার), হার্দিক পাণ্ড্যে, ক্রুনাল পাণ্ড্যে, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চাহাল, ভুবনেশ্বর কুমার, যশপ্রীত বুমরা, খলিল আহমেদ।

অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড সফরের ওডিআই টিম: বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা (সহ-অধিনায়ক), লোকেশ রাহুল, শিখর ধাওয়ান, অম্বাতি রায়ডু, দীনেশ কার্তিক, কেদার যাদব, এমএস ধোনি (উইকেট-কিপার), হার্দিক পাণ্ড্যে, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চাহাল, রবীন্দ্র জাডেজা, ভুবনেশ্বর কুমার, যশপ্রীত বুমরা, খলিল আহমেদ, মহম্মদ শামি।

Be the first to comment on "এমএস ধোনি ফিরলেন এক সঙ্গে তিন দলে, সোমবার ঘোষণা হল দল"

Leave a comment

Your email address will not be published.


*