কোচ শঙ্করলাল চক্রবর্তী দায়িত্ব ছাড়লেন মোহনবাগানের , মেনে নিল ক্লাব

কোচ শঙ্করলাল চক্রবর্তী

জাস্ট দুনিয়া ব্যুরো: কোচ শঙ্করলাল চক্রবর্তী এ বার সরলেন। এর আগে এমনই মরসুমের মাঝে ব্যর্থতার দায় নিয়ে মোহনবাগান হেড কোচের দায়িত্ব ছেড়েছিলেন সঞ্জয় সেন। সেই সময় মোহনবাগানের সহকারি কোচ ছিলেন  শঙ্করলাল চক্রবর্তী। সেই সময় সঞ্জয় সেনের ছেড়া যাওয়া মঞ্চে হেড কোচ করে বসানো হয় শঙ্করলালকে। তার পর ভালই কাটছিল। শঙ্করলালের হাত ধরেই অনেকদিন পর কলকাতা লিগ এসেছিল মোহনবাগানের ঘরে। কিন্তু আই লিগটা ভাল হল না।

ম্যাচ শেষে সাংবাদিক সম্মেলনে শঙ্করলাল বলেন, ‘‘আমি আমার সিদ্ধান্ত ক্লাব কর্তাদের জানিয়ে দিয়েছি যে আমি সরে দাড়াতে চাই। আমার মনে হয় আমি দলের ভাগ্য ফেরাতে ব্যর্থ। যে কারনে আমি সরে দাড়ানোর সিদ্ধান্ত নিলাম।”

শুরুটা ভালই করেছিল শঙ্করলালের ছেলেরা। কিন্তু ক্রমশ সাফল্য কাটিয়ে ব্যর্থতা জাঁকিয়ে বসতে শুরু করে। ঘরের মাঠে ব্যর্থতা চলছিলই। অ্যাওয়ে ম্যাচে জয় এলেও ঘরের মাঠে বার বার আটকে যেতে হচ্ছিল। তার পর ডার্বিতে হার আরও বড় ধাক্কা দিয়েছিল মোহনবাগান কোচকে। কিন্তু ডার্বি হার কাটিয়ে অনেকটাই ঘুরে দাঁড়িয়েছিল মোহনবাগান। ঘরের মাঠেও জয় পেয়েছিল দল। তাতে আশার আলো কিছুটা দেখা দিয়েছিল। কিন্তু রবিবারটা অন্যরকম ছিল।

নচিকেতার গলায় মোহনবাগানের গান, শোনা যাবে ডার্বির মাঠেই

শঙ্করলাল বলেন, ‘‘মোহনবাগানে সব সময়ই একজন বিদেশি ও একজন দেশি ডিফেন্ডার ছিল। বেলো, লুসিয়ানো, এডুয়াদোর্, কিংসলে এবং একজন ভারতীয় ডিফেন্ডার। চোট থাকায় আমরা সুখদেবকে পাইনি। আমি কিছুই করতে পারিনি। দলের যোগ্যতা রয়েছে আমি হয়তো চিনতে পারছি না।” মোহনবাগানের কোচ হিসেবে নিজেই ব্যর্থতার দায় নিয়ে সরে দাড়ালেন শঙ্করলাল।

ঘরের মাঠে রিয়েল কাশ্মীরের মতো নতুন দলের বিরুদ্ধে খেলতে নেমেছিল মোহনবাগান। সেই ম্যাচে ২-১ গোলে হেরে যায় শঙ্করলালের দল। প্রথম গোল হজম করে সনির দুরন্ত ফ্রিকিকে সমতায়ও ফিরেছিল মোহনবাগান। কিন্তু দ্বিতীয়ার্ধে আবার গোল করে ২-১ করে রিয়েল কাশ্মীর। সেখান থেকে আর ফিরতে পারেনি মোহনবাগান। ম্যাচ শেষে সাংবাদিক সম্মেলনে গিয়ে নিজের সরে দাঁড়ানোর কথা জানিয়ে দিলেন কোচ শঙ্করলাল।

ক্লাবের পক্ষ থেকেও শঙ্করলালের ইস্তফা মেনে নেওয়া হয়েছে। ক্লাবের পক্ষ থেকে বলা হয়েছে, ‘‘শঙ্করলালের ইচ্ছের সম্মান দিয়ে আমরা ওর ইস্তফা মেনে নিচ্ছি। ওকে শুভেচ্ছা জানাচ্ছি ভবিষ্যতের জন্য এবং ধন্যবাদ জানাচ্ছি ক্লাবের হয়ে সাফল্য নিয়ে আসার জন্য। পরবর্তী কোচের নাম খুব দ্রুত ঘোষণা করা হবে।’’

(খেলার আরও খবর পড়তে এখানে ক্লিক করুন)

Be the first to comment on "কোচ শঙ্করলাল চক্রবর্তী দায়িত্ব ছাড়লেন মোহনবাগানের , মেনে নিল ক্লাব"

Leave a comment

Your email address will not be published.


*