গরু শব্দটা শুনলেই চমকে ওঠেন অনেকে, দুর্ভাগ্যজনক: প্রধানমন্ত্রী মোদী

গরু শব্দটা শুনলেই চমকে ওঠেন অনেকেগরু শব্দটা শুনলেই চমকে ওঠেন অনেকে

জাস্ট দুনিয়া ডেস্ক: গরু শব্দটা শুনলেই চমকে ওঠেন অনেকে, এটা দুর্ভাগ্যজনক। বুধবার মথুরায় একটি সরকারি অনুষ্ঠানে এমন মন্তব্য করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

এ দিন একটি সরকারি প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠানের মঞ্চ থেকে মোদী বলেন, ‘‘কিছু মানুষ আছেন, যাঁদের গরু বা ওমের মতো শব্দ শুনলেই চুল খাড়া হয়ে যায়। তাঁদের মনে হয়, দেশ বোধহয় ষোড়শ শতকে ফিরে গেল। গবাদিপশু ছাড়া কি গ্রামীণ অর্থনীতির কথা ভাবা যায়!’’

এই সংক্রান্ত  আরও খবরের জন্য ক্লিক করুন

মথুরায় জাতীয় পশু রোগ নিয়ন্ত্রণ প্রকল্প (এনএডিসিপি)-এর উদ্বোধন করেন নরেন্দ্র মোদী। সেখানে তিনি বলেন, ‘‘ভারতীয় অর্থনীতিতে পরিবেশ ও প্রাণিকূল সব সময়ই ভীষণ গুরুত্বপূর্ণ। প্রকৃতি এবং অর্থনৈতিক উন্নতির মধ্যে ভারসাম্য বজায় রাখতে পারলেই আমরা একমাত্র শক্তিশালী এবং নতুন ভারতের পথে এগোতে পারব।’’

এ দিন নয়া ওই প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠানের মঞ্চে উপস্থিত ছিলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। নতুন এই প্রকল্পের মাধ্যমে ১২ হাজার ৬৫২ কোটি টাকা বিনিয়োগ করা হবে বলে জানান তিনি।

২০২৪ সাল পর্যন্ত নিখরচায় ৫০ কোটি গবাদি পশুর টিকাকরণও করা হবে এই প্রকল্পের আওতায়। পশুদের বিভিন্ন রোগ থেকে মুক্তি দিতেই এই প্রকল্প শুরু করা হয়েছে। এ দিন কৃষকদের সঙ্গেও আলাদা করে কথা বলেন প্রধানমন্ত্রী।

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

Be the first to comment on "গরু শব্দটা শুনলেই চমকে ওঠেন অনেকে, দুর্ভাগ্যজনক: প্রধানমন্ত্রী মোদী"

Leave a comment

Your email address will not be published.


*