মিকি আর্থার পর্ব শেষ পাকিস্তানে, নতুন কোচ হতে পারেন মিসবা–উল–হল

মিকি আর্থার

জাস্ট দুনিয়া ডেস্ক: মিকি আর্থার বিদায় হয়ে গেল পাকিস্তান ক্রিকেটে। বিশ্বকাপে ব্যর্থতার পর আব্দুল কাদিরের মতো প্রাক্তন তারকারা চেয়েছিলেন সরিয়ে দেওয়া হোক কোচ মিকি আর্থারকে।  শেষ পর্যন্ত কাদিরদের মতকেই প্রাধান্য দিল পাকিস্তান ক্রিকেট বোর্ড। আর্থারের চুক্তি বাড়ানো হল না। একই সঙ্গে সরিয়ে দেওয়া হল বোলিং কোচ আজহার মাহমুদ, ব্যাটিং কোচ গ্র‌্যান্ড ফ্লাওয়ার ও ট্রেনার গ্র‌্যান্ট লুডেনকেও।

বিশ্বকাপে পাকিস্তান সেমিফাইনালে উঠতে ব্যর্থ হওয়ার পরই দেশের অনেক প্রাক্তন কোচ আর্থারকে সরিয়ে দেওয়ার জন্য সওয়াল করেছিলেন। শেষ পর্যন্ত সেই পথেই হাঁটল বোর্ড। ক্রিকেট কমিটি চায়নি আর্থারের চুক্তি বাড়াতে। বোর্ডের চেয়ারম্যান এহসান মানি অবশ্য দলের কোচিং স্টাফদের ধন্যবাদ জানিয়েছেন। তিনি বলেন, ‘‌সব কোচিং স্টাফ ভাল কাজ করেছে। কিন্তু নতুনদের দায়িত্ব দেওয়ার সময় এসেছে। তাই পুরনো কোচিং স্টাফদের সঙ্গে চুক্তি নবীকরণ করা হল না। পাকিস্তান ক্রিকেটকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য বোর্ড উপযুক্ত কোচ বাছাই করবে।’‌

কাদিরের মতো অনেক প্রাক্তনই দেশীয় কোচ নিয়োগের কথা বলেছিলেন। সেই পথেই সম্ভবত এবার হাঁটতে চলেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। প্রাক্তন অধিনায়ক মিসবা–উল–হককে কোচের হট সিটে বসানোর পরিকল্পনা রয়েছে। দেশের হয়ে ৭৫টি টেস্ট, ১৬২টি একদিনের ম্যাচ ও ৩৯টি টি২০ ম্যাচ খেলার অভিজ্ঞতা রয়েছে মিসবার।

হেড কোচ নিয়োগের জন্য বিজ্ঞপ্তি জারি করবে পাকিস্তান বোর্ড। যদি মিসবার থেকেও বেশি যোগ্যতাসম্পন্ন কেউ হেড কোচের জন্য আবেদন করেন, সেক্ষেত্রে মিসবাকে ব্যাটিং কোচের দায়িত্ব দেওয়া হবে। আর প্রাক্তন জোরে বোলার মহম্মদ আক্রামকে বোলিং কোচ করা হবে। এর আগেও পাকিস্তানের বোলিং কোচের দায়িত্ব সামলেছেন মহম্মদ আক্রাম।

এদিকে, তাঁকে কোচের পদ থেকে সরিয়ে দেওয়ার জন্য হতাশ আর্থার। তিনি বলেন, ‘পাকিস্তান বোর্ডের সিদ্ধান্তে ‌আমি খুবই হতাশ। দারুণ আঘাত পেয়েছি। পাকিস্তান ক্রিকেটকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য আন্তরিকভাবে চেষ্টা করেছিলাম।’‌ তিনি আরও বলেন, ‘‌তরুণ ক্রিকেটারদের তুলে নিয়ে এসে দলটাকে দাঁড় করিয়েছিলাম।’‌  ২০১৬–তে পাকিস্তানের দায়িত্ব নিয়েছিলেন আর্থার। তাঁর কোচিংয়েই ২০১৭–তে চ্যাম্পিয়ন্স ট্রফি জেতে পাকিস্তান। টি২০ ক্রিকেটে বিশ্বের ১ নম্বর দলের তকমাও পেয়েছিল।

(খেলার আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে)

Be the first to comment on "মিকি আর্থার পর্ব শেষ পাকিস্তানে, নতুন কোচ হতে পারেন মিসবা–উল–হল"

Leave a comment

Your email address will not be published.


*