র‍্যাকেট হাতে মমতা, সভা সামলে মাতালেন বোলপুরের ব্যাডমিন্টন কোর্টও

র‍্যাকেট হাতে মমতার‍্যাকেট হাতে মমতা

জাস্ট দুনিয়া ডেস্ক: র‍্যাকেট হাতে মমতা মনে করিয়ে দিলেন পুরনো এক বাংলা প্রবাদ। একটু ঘুরিয়ে লিখলে যা দাঁড়ায়, রাজপাট সামলান যিনি, তিনি ব্যাডমিন্টনও খেলেন।

প্রশাসনিক বৈঠক সারতে বীরভূমে গিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখান থেকে ফেরার পথে মুখ্যমন্ত্রী গিয়েছিলেন বোলপুর। আমার কুটির চত্বরে হঠাৎ করেই বৃহস্পতিবার সন্ধ্যায় সফরসঙ্গীদের সঙ্গে তাঁকে দেখা গেল ব্যাডমিন্টন খেলতে। সেই খেলার একটা অংশের ভিডিও শুক্রবার মমতা নিজের ফেসবুক পেজে পোস্ট করেছেন। বিকেল সাড়ে চারটে নাগাদ পোস্ট করার পর মাত্র কয়েক ঘণ্টায় সেই ভিডিও অন্তত ৪ লাখ মানুষ দেখেছেন।

ফোরহ্যান্ড, ব্যাকহ্যান্ড, স্ম্যাশ— সব কিছুতেই বড্ড স্বচ্ছন্দ দেখাচ্ছিল মমতাকে। পরনে শাড়ি, কার্ডিগান এবং চাদর। সেই চাদরকে একটু জড়িয়ে নিয়েই কোর্টে রীতিমতো লাফিয়ে বেড়াতে দেখা গেল তাঁকে। প্রতিদ্বন্দীকে কোনও মতেই এক ফোঁটা জমি ছেড়ে দিতে নারাজ ভঙ্গিমায় দেখা গেল মুখ্যমন্ত্রীকে।

কে বলবে তাঁর বয়স ৬২ পেরিয়েছে! ফিটনেসের চূড়ান্ত উদাহরণ যেন মমতা। র‍্যাকেট হাতে মমতা যে ভাবে প্রতিপক্ষ খেলোয়াড়কে দৌড় করালেন, তা ছিল দেখার মতো।

এমনিতেই প্রতি দিন বাড়িতে প্রায় এক ঘণ্টা করে ট্রেডমিল করেন মমতা। কলকাতার বাইরে কোথাও সফরে গেলে, তা সে দেশ হোক বা বিদেশ, তাঁকে সারা ক্ষণ হাঁটতেই দেখা যায়। প্রতি দিন কয়েক মাইল করে হাঁটেন তিনি। সঙ্গে সফরসঙ্গিদের নিয়েই হাঁটতে দেখা যায় মুখ্যমন্ত্রীকে। তাঁর সফরসঙ্গিদের অনেকেই পরে ঘনিষ্ট মহলে বলেছেন, ‘ওঁর (মমতা) সঙ্গে হাঁটার জন্য দম লাগে।’

আসলে মমতা যে দ্রুততার সঙ্গে হাঁটেন, তাতে অনেক নবীনেরই নাস্তানাবুদ হওয়ার মতো দশা হয়। তিনি নিজেও সব সময় সকলকে ফিট থাকার পরামর্শ দেন। সেই মমতা যে এত ভাল ব্যাডমিন্টন কেলেন, তা অনেকেই জানতেন না।

We love sports. A token game in a village…

Posted by Mamata Banerjee on Friday, 4 January 2019

 

হাওয়াই চপ্পল, শাড়ি, কার্ডিগান এবং চাদর— এত কিছু সামলে যে ভাবে একের পর এক শাটলকক ফেরত পাঠাচ্ছিলেন উল্টো দিকের কোর্টে, তাতে এই খেলায় তাঁর পারদর্শীতা বারে বারেই ফুটে উঠছিল। এর আগেও বিদেশ সফরে গিয়ে তিনি সফরসঙ্গিদের সঙ্গে ব্যাডমিন্টন খেলেছেন। কিন্তু, কখনও সেই ভিডিও প্রকাশ্যে আসেনি। মমতা নিজে পোস্টও করেননি কখনও।

এ বার কেন নিজের খেলাধুলোর এমন ভিডিও পোস্ট করলেন, তা নিয়ে শুরু হয়েছে রাজনৈতিক জল্পনা। মমতা নিজে যদিও ওই ফেসবুক পোস্টে লিখেছেন, ‘We love sports. 
A token game in a village…’

(লাইফস্টাইল সংক্রান্ত সব খবর পড়তে এখানে ক্লিক করুন)

Be the first to comment on "র‍্যাকেট হাতে মমতা, সভা সামলে মাতালেন বোলপুরের ব্যাডমিন্টন কোর্টও"

Leave a comment

Your email address will not be published.


*