সালাহীন লিভারপুল নামছে বার্সেলোনার বিরুদ্ধে চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে

সালাহীন লিভারপুলচোট পাওয়ার পর সালা

জাস্ট দুনিয়া ডেস্ক: সালাহীন লিভারপুল অনেকটাই চাপে। প্রথম পর্বের সেমিফাইনালে ৩–০ ব্যবধানে জিতে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালের পথে অনেকটাই পা বাড়িয়ে রেখেছে তাঁর দল। তা সত্ত্বেও লিভারপুলের বিরুদ্ধে দ্বিতীয় পর্বের সেমিফাইনালে মাঠে নামার আগে যথেষ্ট সতর্ক বার্সেলোনা কোচ আর্নেস্টো ভালভার্দে। ফুটবলারদেরও সতর্ক করে দিয়েছেন তিনি।

মেসিদের উদ্দেশে তিনি বলেছেন, ‌‘‌লিভারপুল এমন একটা দল, যারা যে–‌কোনও বিপক্ষকে সমস্যায় ফেলতে পারে।’‌ ভালভার্দের আশঙ্কার কারণ গত মরশুমের কোয়ার্টার ফাইনাল। রোমার বিরুদ্ধে প্রথম পর্বে ৪–১ ব্যবধানে জিতেও সেমিফাইনালে যেতে পারেনি বার্সিলোনা। দ্বিতীয় পর্বে ৩–০ ব্যবধানে হারতে হয়েছিল বার্সিলোনাকে। অ্যাওয়ে গোলের সুবাদে সেমিফাইনালে পৌঁছে গিয়েছিল রোমা। তবে ভালভার্দের দলের কাছে এবার একটাই সুবিধা, লিভারপুলের কোনও অ্যাওয়ে গোল নেই।

২০০৫–এর পর চ্যাম্পিয়ন্স লিগে লিভারপুলের পক্ষে পরিসংখ্যানটা একেবারেই ভাল নয়। তা সত্ত্বেও আত্মতুষ্টিতে ভুগতে রাজি নন বার্সা কোচ ভালভার্দে। বলেছেন, ‘‘‘প্রথম পর্বে আমরা ভাল ফল করেছি, সে বিষয়ে কোনও সন্দেহ নেই। কিন্তু ওদের সামনে এখনও সুযোগ রয়েছে। লিভারপুল রোমার থেকে শক্তিশালী। এই মরশুমে ওরা প্যারিস সাঁজা, ম্যাঞ্চেস্টার ইউনাইটেড, আর্সেনাল, পোর্তোর মতো দলগুলির বিরুদ্ধে ১৯ বার ৩ ও তার বেশি গোল করেছে।’’

রানা ঘরামি, নাডার কোপে ফুটবলারের নমুনায় পাওয়া গেল নিষিদ্ধ ড্রাগ

তিনি আরও বলেন, ‘‘ওরা শুরুতে গোল তুলে নিলে আত্মবিশ্বাসী হয়ে উঠবে। কিন্তু আমরাও যথেষ্ট শক্তিশালী। একটা কথা বলতে পারি, আমাদের আত্মতুষ্টির কোনও জায়গা নেই।’’ তবে নিজেরা যে সুবিধাজনক জায়গায় রয়েছেন, স্বীকার করে নিয়েছেন বার্সা কোচ। লিভারপুলের বিরুদ্ধে দ্বিতীয় পর্বের সেমিফাইনালে‌ ওসমানে ডেম্বেলেকে পাবে না বার্সিলোনা। সেল্টার বিরুদ্ধে পায়ে চোট পেয়েছেন তিনি।

এদিকে, চোটের জন্য লিভারপুলও পাচ্ছে না মহম্মদ সালা ও রবার্তো ফিরমিনোকে। ‌‌‌একেই ৩–০ ব্যবধানে পিছিয়ে রয়েছে, তার ওপর মহম্মদ সালার চোট। বার্সিলোনার বিরুদ্ধে মাঠে নামার আগে বেশ চাপে লিভারপুল। লিভারপুল কোচ জুর্গেন ক্লপ বলেছেন, ‘‌‘সালা ও ফিরমিনোকে এই ম্যাচে পাব না। দলের দুই সেরা স্ট্রাইকারকে পাব না, অথচ ৪ গোল করতে হবে। আমাদের কাছে কাজটা সহজ নয়। যদি সফল হই, এর থেকে ভাল কিছু হবে না।’‌‌’

(খেলার আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে)

Be the first to comment on "সালাহীন লিভারপুল নামছে বার্সেলোনার বিরুদ্ধে চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে"

Leave a comment

Your email address will not be published.


*