লিগা প্রোডোজিও: দুই প্রধানের সভাপতির উপস্থিতিতে ঘণ্টা বাজল বেবি লিগের

লিগা প্রোডোজিওবেবি লিগের উদ্বোধনে ইস্টবেঙ্গল, মোহনবাগানের সভাপতি একসঙ্গে।

জাস্ট দুনিয়া ডেস্ক: লিগা প্রোডোজিও এক ফ্রেমে নিয়ে এল দুই প্রধানের সভাপতিকে। পাশাপাশি বসে ইস্টবেঙ্গল সভাপতি ডা: প্রণব দাশগুপ্ত ও মোহনবাগান সভাপতি গীতানাথ গঙ্গোপাধ্যায়।  ডার্বি পরবর্তী সময়ে এ যেন কলকাতার ক্রীড়া সাংবাদিক ক্লাবে এক বিরল মুহূর্ত। সঙ্গে উপস্থিত লাল-হলুদের সহ-সভাপতি ডা: শান্তিরঞ্জন দাশগুপ্ত, অর্জুন পুরস্কারপ্রাপ্ত প্রাক্তণ ফুটবলার সুব্রত ভট্টাচার্য, বর্তমান জাতীয় দলের ফুটবলার মহম্মদ রফিক এবং লিগ অপারেটর তথা সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের ম্যাচ কমিশনার অপরূপ চক্রবর্তী ।

এই টুর্নামেন্টকে ভাগ করা হয়েছে তিনটি বিভাগে। ৯, ১১ ও ১৩ বছরের ফুটবলারদের নিয়ে শুরু হচ্ছে বেবি লিগ। লক্ষ্য, ছোট থেকে ফুটবলারদের মাঠমুখি করা।

‘লিগা প্রোডোজিও ( এই লিগের পোশাকি নাম )’,  মজার ছলে ফুটবল এটাই এই লিগের প্রধান বৈশিষ্ট্য। ফুটবল মাঠে সুস্থ পরিবেশ বজায় রাখার শিক্ষা ছোটবেলা থেকেই শেখা উচিৎ। সেই ভাবনা থেকেই এই লিগের পরিকল্পনা।

আই লিগের প্রথম ডার্বিতে জয় ইস্টবেঙ্গলের

অনুষ্ঠানের শুরুতে মোহনবাগান সভাপতি গীতনাথ গঙ্গোপাধ্যায়ের হাতে ফুল তুলে দেন লাল-হলুদের সভাপতি ডা: প্রণব গঙ্গোপাধ্যায়। উল্টোদিকে সৌজন্যবোধে কার্পণ্য করেননি ইস্টবেঙ্গল সভাপতিও। তিনিও উত্তরীয় দিয়ে বরণ করে নেন সবুজ-মেরুন সারথিকে। তৈরি হয় এক ঐতিহাসিক মুহূর্তের ।

পরে প্রাক্তন ফুটবলার সুব্রত ভট্টাচার্য বলেন , ‘‘এ’টি এক অসাধারণ উদ্যোগ। তরুণ ফুটবলার তুলে আনার কাজে এই লিগ গুরুত্বপূর্ণ ভূমিকা নিতে পারে। এই লিগের স্বার্থে যে কোনও প্রয়োজনে আমি সাহায্য করতে রাজি।’’

২২ ডিসেম্বর ২০১৮ থেকে শুরু হবে এই বেবি লিগ। চলবে ২০১৯ এপ্রিলের মাঝামাঝি পর্যন্ত। সব খেলা হবে বিধাননগর স্পোর্টস অ্যাকাডেমি গ্রাউন্ড ও এ-ই গ্রাউন্ডে। এই টুর্নামেন্টে খেলবে আটটি দল। আটটি দল হল, হালিশহর জাগ্রত সংঘ, ডব্লুইউকে পিস, মোহনা স্পোর্টিং, বিএমএসএ ইউনাইটেড, প্যান্থার্স, বুলস, ওরিয়র্স রয়্যালস ও ইউএফসিসি রাজারহাট রাইডার্স।

লিগা প্রোডোজিও

বেবি লিগের উদ্বোধনে তারকার হাঁট।

Be the first to comment on "লিগা প্রোডোজিও: দুই প্রধানের সভাপতির উপস্থিতিতে ঘণ্টা বাজল বেবি লিগের"

Leave a comment

Your email address will not be published.


*