প্লে-অফের আরও কাছে কেকেআর, লড়াই এখন হায়দ্রাবাদের সঙ্গে

প্লে-অফের আরও কাছে কেকেআরশুবমান গিলের ব্যাটে বাজিমাত কলকাতার। ছবি—ফেসবুক

জাস্ট দুনিয়া ডেস্ক: প্লে-অফের আরও কাছে কেকেআর । একটা সময় প্রায় ছিটকেই গিয়েছিল কলকাতা। ছয় ম্যাচ টানা হারের পর জয়ে ফিরেছিল। আর সেখান থেকেই শুক্রবার পাঞ্জাবকে সাত উইকেটে হারিয়ে ভীষনভাবে প্লে-অফের দৌঁড়ে ফিরে এল কলকাতা। পাঞ্জাবকে হারিয়ে ছিটকে দিল আইপিএল থেকে। কারন কলকাতা ও পাঞ্জাব ১২ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে খেলতে নেমেছিল। প্লে-অফে জেতে হলে এই দুই দলকে শেষ দুটো ম্যাচই জিততে হত। যার প্রথমটা স্বমহিমায় জিতে নিল কলকাতা। তাও আবার দুই ওভার বাকি থাকতেই।

এ দিন মোহালিতে টস জিতে কিংস একাদশ পাঞ্জাবরে প্রথমে ব্যাট করতে পাঠিয়েছিলেন কলকাতার অধিনায়ক দীনেশ কার্তিক। প্রথমে ব্যাট করে পাঞ্জাব ২০ ওভারে ছয় উইকেট হারিয়ে ১৮৩ রান করে। দুই ওপেনার ক্রিস গেইল ১৪ ও লোকেশ রাহুল ২ রান করে ফিরে যান।

এর পর পাঞ্জাবের হাল ধরেন মায়াঙ্ক আগরওয়াল (৩৬) ও নিরোলাস পুরান (৪৮)। মনদীপ সিংহ ২৫ রানে আউট হন। এই ম্যাচে পাঞ্জাবের হয়ে সেরা ইনিংসটি খেলেন স্যাম কুরান। ২৪ বলে ৫৫ রান করে অপরাজিত থাকেন তিনি। এই চারের ব্যাটে ভর করে প্রতিপক্ষের জন্য লড়াইয়ের মঞ্চ তৈরি করে দিয়েছিল পাঞ্জাব ব্যাটসম্যানরা।

দেখুন ম্যাচ জিতিয়ে কী বলছেন শুবমান গিল:

কলকাতার হয়ে দুটো উইকেট নেন সন্দীপ ওয়ারিয়রের। জবাবে ব্যাট করতে নেমে লড়াইটা প্রথম থেকেই শুরু করে দেন দুই ওপেনার শুবমান গিল ও ক্রিস লিন। ২২ বলে ৪৬ রানে লিন আউট হয়ে যান। কিন্তু শুবমান গিল ৪৯ বলে ৬৫ রান করে অপরাজিত থাকেন। শেষ পর্যন্ত লড়াই দেন তিনি। রবিন উথাপ্পা ২২, আন্দ্রে রাসেল ২১ রান করে আউট হন। গিলকে শেষে সাহায্য করেন অধিনায়ক দীনেশ কার্তিক। ৯ বলে ২১ রান করে অপরাজিত থাকেন তিনি।

১৮ ওভারে তিন উইকেট হারিয়ে ১৮৫ রান তুলে নেয় কলকাতা। কলকাতাকে সাময়িক ধাক্কা দেন মহম্মদ শামি, রবিচন্দ্রন অশ্বিন ও অ্যান্ড্রু টাই। কিন্তু আটকাতে পারেননি তাঁরা। যার ফলে সাত উইকেটে জিতে প্লে-অফের দাবিদার হিসেবে আবার উঠে এল কলকাতা। একটি জায়গার জন্য এখন লড়াই কলকাতা ও হায়দ্রাবাদের।

ব্যাঙ্গালোর আগেই ছিটকে গিয়েছিল। পাঞ্জাবও আজকে ছিটকে গেল। রাজস্থানেরও আর কোনও রাস্তা নেই। লড়াইয়ে এখন শুধু থেকে গেল কলকাতা ও হায়দ্রাবাদ। শেষ ম্যাচ দুই দলকেই জিততে হবে। তার পরই ঠিক হয়ে যাবে প্লে-অফে কে যাবে।

(খেলার আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে)

Be the first to comment on "প্লে-অফের আরও কাছে কেকেআর, লড়াই এখন হায়দ্রাবাদের সঙ্গে"

Leave a comment

Your email address will not be published.


*