আইপিএল ২০১৯ প্লে-অফ খেলবে মুম্বই-চেন্নাই-দিল্লি-হায়দ্রাবাদ

আইপিএল ২০১৯ প্লে-অফধরাশায়ী কলকাতা নাইট রাইডার্স

জাস্ট দুনিয়া ডেস্ক:  আইপিএল ২০১৯ প্লে-অফ খেলার জন্য তৈরি চার দল। একটা সময় মনে হয়েছিল কলকাতা নাইট রাইডার্স আর পারবে না। শুরুটা ভাল করেও পর পর ছয় ম্যাচে হার প্রায় ছিটকেই দিয়েছিল শাহরুখের দলকে। কিন্তু আবার জিতে ঘুরে দাঁড়িয়েছিল দারুণভাবে। দরকার ছিল শেষ ম্যাচে মুম্বইকে হারানোর। যেটা আর পারল না। মুম্বইয়ের কাছে ন’উইকেটে হেরে রবিবার প্লে-অফের আশা শেষ হয়ে গিয়েছে কলকাতার। আর জিতে মুম্বই শেষ করেছে লিগ তালিকার শীর্ষে। যার ফলে প্রথম কোয়ালিফায়ারে  চেন্নাই সুপার কিংসের মুখোমুখি হবে মুম্বই ইন্ডিয়ান্স। অন্যদিকে কলকাতা হেরে যাওয়ায় প্লে-অফের শেষ দল হিসেবে উঠে এসেছে সানরাইজার্স হায়দ্রাবাদ। এলিমিনেটরে তারা মুখোমুখি হবে দিল্লি ক্যাপিটালসের।

রবিবার প্রথমে ব্যাট করে কলকাতা ২০ ওভারে সাত উইকেট হারিয়ে মাত্র ১৩৩ আরনই তুলতে পারে। ওপেনার শুবমান গিল ০ রান করে আউট হওয়ার পর আর এক ওপেনার ক্রিস লিনের সঙ্গে কলকাতা ইনিংসের হাল ধরেন রবিন উথাপ্পা। লিন ২৯ বলে ৪১ ও উথাপ্পা ৪৭ বলে ৪০ রান করে আউট হন।

এর পর দীনেশ কার্তিক ৩ রান করে ফেরেন প্যাভেলিয়নে। বিগ হিটার আন্দ্রে রাসেল রানের খাতাই খুলতে পারেননি। নীতিশ রানা কিছুটা চেষ্টা করেন ঠিকই। ১৩ বলে ২৬ রানের ইনিংস খেলেন তিনি। রিঙ্কু সিং আউট হন ৪ রানে। মুম্বইয়ের তিন উইকেট নেন লাসিথ মালিঙ্গা, দুটো করে উইকেট নেন যশপ্রীত বুমরা ও হার্দিক পাণ্ড্যে।

শাহিদ আফ্রিদি লেখেন, পাক ক্রিকেটারদের সঙ্গে জুয়াড়িদের যোগের খবর ছিল

ঘরের মাঠে ১৩৪ রানের লক্ষ্যমাত্র যে খুবই সহজ ছিল মুম্বইয়ের জন্য তা প্রমান হয়ে গেল ইনিংস শেষে। ওপেনার কুইন্টন ডে কক ২৩ বলে ৩০ রান করে আউট হয়ে যান। কলকাতার ব্যাটিংয়ের সঙ্গে সঙ্গে বোলিংও এ দিন ছিল চূড়ান্ত ফ্লপ। একটি উইকেটই নিতে পারেন কলকাতার বোলাররা। প্রসিধের বলে কার্তিককে ক্যাচ দিয়ে ফেরেন ডে কক।

আর এক ওপেনার অধিনায়ক রোহিত শর্মা ও সূর্যকুমার যাদব বাকি কাজ করে দেন। রহিত ৪৮ বলে ৫৫ রানের ইনিংস খেলে অপরাজিত থাকেন। অন্যদিকে সূর্যকুমার ২৭ বলে ৪৬ রান করে অপরাজিইত থাকেন। এই দু’জনের ব্যাটে ১৬.১ ওভারেই ১৩৪ রানের লক্ষ্যে পৌঁছেএ যায় মুম্বই। কলকাতা হারতেই প্লে-অফের চতুর্থ দল হিসেবে হায়দ্রাবাদ উঠে আসে।

প্রথম কোয়ালিফায়ারে যে জিতবে সে সরাসরি চলে যাবে ফাইনালে। এলিমিনেশনের জয়ী দলকে খেলতে হবে কোয়ালিফায়ারে হেরে যাওয়া দলের বিরুদ্ধে দ্বিতীয় কোয়ালিফায়ারে। দ্বিতীয় কোয়ালিফায়ারের জয়ী দল যাবে ফাইনালে। ১২ মে হবে ১২তম আইপিএল-এর ফাইনাল।

(খেলার আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে)

Be the first to comment on "আইপিএল ২০১৯ প্লে-অফ খেলবে মুম্বই-চেন্নাই-দিল্লি-হায়দ্রাবাদ"

Leave a comment

Your email address will not be published.


*