মালিঙ্গার নো-বল দেখতেই পেলেন না আম্পায়ার, বিরক্ত বিরাট কোহলি

মালিঙ্গার নো-বল

জাস্ট দুনিয়া ডেস্ক: মালিঙ্গার নো-বল নিয়ে এ বার নতুন বিতর্ক আইপিএল-এ। শুরু থেকেই বিতর্ক পিছু ছাড়ছে না। কখনও প্লেয়ার তো কখনও তা আম্পায়ার। প্রতিদিনই নতুন নতুন কিছু ঘটনা ঘটছে আর তা নিয়ে উত্তাল হয়ে উঠছে ক্রিকেট দুনিয়া। তাতে সদ্য সংযোজন আম্পায়ার এস রবির একটা মারাত্মক ভুল। যা নিয়ে বিরাট কোহলি সর্ব সমক্ষে সমালোচনায় সরব হয়েছেন।

বিরাট কোহলি বলেন, ‘‘আমরা ক্লাব পর্যায়ে খেলছি না, আমরা আইপিএল খেলছি। শেষ বলটা, ভয়ঙ্কর ঘটনা ঘটল। আম্পায়ারদের চোখ খোলা রাখা উচিৎ। এটা প্রায় এক ইঞ্চির নো বল ছিল। একটা অন্য খেলা হতে পারত তা হলে। যদি সমান সমান জায়গায় থাকত ম্যাচটা তা হলে আমি জানি না কী হত। তাদের মাঠে অনেক বেশি সতর্ক থাকা উচিৎ।”

ঘটনাটি ঘটে বৃহস্পতিবার বেঙ্গালুরু বনাম মুম্বই ম্যাচে। বিরাট কোহলিরা ঘরের মাঠেই খেলতে নেমেছিলেন। দুই দলই প্রথম ম্যাচ হেরে দ্বিতীয় ম্যাচ জিততে মুখিয়ে ছিলেন। এই অবস্থায় ঘরের মাঠে খেলায় হওয়ায় ধরেই নেওয়া হয়েছিল বাড়তি সুবিধ পাবে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। কিন্তু তেমনটা না হয়ে ম্যাচটি ছয় রানে হেরে যায় তারা।

এখানেই শেষ হয়ে যেতে পারত ম্যাচটি। কিন্তু সমস্যার শুরু তখন থেকেই। জায়ান্ট স্ক্রিনে তখন ভেসে উঠেছে শেষ বলের রিপ্লে। আর যাতে পরিষ্কার ধরা পড়ছে লাসিথ মালিঙ্গার বলটি নো-বল ছিল। যা আম্পায়ার দেখেননি।

পাঞ্জাবকে হারাল কলকাতা, আইপিএল ২০১৯-এ দুটো জয় কেকেআর-এর

শেষ বলে বেঙ্গালুরুর দরকার ছিল সাত রান। যা পেতে বেশ কয়েকটি হিসেব কাজ করছিল স্বাভাবিকভাবেই। ব্যাট করছিলেন এবি ডিভিলিয়ার্স। তিনি সে দিন দারুন ফর্মে ছিলেন। ৭১ রানে ব্যাট করছিলেন তিনি। কিন্তু স্ট্রাইকিং এন্ডে ছিলেন শিবম দুবে। ওভারের শেষ বলে তিনি এক রানই নিতে পারেন।

কিন্তু বলটি ছিল নো-বল। যাতে এক রান নিয়েছিলেন দুবে। নো-বল দেওয়া হলে দু’রান হত। জিততে হলে তখন বেঙ্গালুরুর দরকার থাকত পাঁচ রান। নো-বলের জন্য একটি বাড়তি বল পেত বেঙ্গালুরু। দুবে একরান নেওয়া তখন স্ট্রাইকিং এন্ডে ছিলেন এবি ডিভিলিয়ার্স। সেই সময় তিনি তাঁর অভিজ্ঞতা দিয়ে সেই বল বাউন্ডারির বাইরে পাঠানোর চেষ্টা করতেন। ছক্কা হলে জয় আর বাউন্ডারি হলে ম্যাচ ড্রও হতে পারত।

কিন্তু কোনওটাই হল না। একটা ভুল সিদ্ধান্ত একটা দলের অনেক ক্ষতি করে দিল। সঠিক সিদ্ধান্ত হলে ফল অন্যরকমও হতে পারত।

শুধু বিরাট কোহলি নন, আম্পায়ারের সমালোচনা শোনা দিয়েছে মুম্বই অধিনায়ক রোহিত শর্মার মুখেও। তিনি বলেন, রোহিত বলেন, ‘‘সত্যি কথা বলতে কী আমি মাঠের বাইরে যাওয়ার পর জানতে পারি এটা নো বল ছিল। এরকম ভুল খেলার জন্য ঠিক নয়। তার আগে বুমরার ওভারে যে বলটা ওয়াইড নয় সেটাকে ওয়াই দেওয়া হয়েছে।”

(খেলার আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে)

Be the first to comment on "মালিঙ্গার নো-বল দেখতেই পেলেন না আম্পায়ার, বিরক্ত বিরাট কোহলি"

Leave a comment

Your email address will not be published.


*