কলকাতা নাইট রাইডার্স আবার হারল দিল্লির কাছে, নাকি সৌরভের কাছে

কলকাতা নাইট রাইডার্সদিল্লি ক্যাপিটালস

জাস্ট দুনিয়া ডেস্ক: কলকাতা নাইট রাইডার্স পারল না, ঘরের মাঠে বদলার ম্যাচেও হারের মুখ দেখতে হল। আইপিএল-এর প্রথম ম্যাচে দিল্লির বিরুদ্ধে ফিরোজ শা কোটলায় সুপার ওভারে হারতে হয়েছিল কেকেআরকে। এ বার দিল্লিকে ঘরের মাঠে পেয়ে যে বদলা নেওয়ার কথা ছিল সেটা পারল না দীনেশ কার্তিকের দল। একা শিখর ধাওয়ানই হারিয়ে দিল কলকাতাকে। তাঁর ব্যাটের দাপটে সাত বল বাকি থাকতেই জয়ের রান তুলে নেয় দিল্লি। কলকাতা আসলে হারল কার বিরুদ্ধে? দিল্লি না সৌরভ?

শুক্রবার ইডেনে টস জিতে কলকাতাকে প্রথমে ব্যাট করতে পাঠিয়েছিলেন দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক শ্রেয়াস আয়ার। প্রথমে ব্যাট করতে নেমে প্রথম বলেই আউট হয়ে যান জো ডেনলি। ইশান্ত শর্মার বলে বোল্ড হয়ে যান তিনি। তিন নম্বরে ব্যাট করতে নামা রবিন উথাপ্পাও তেমন ভরসা দিতে পারেননি। ৩০ বলে ২৮ রান করেন তিনি।

একা লড়াই শুরু করেন আর এক ওপেনার শুবমান গিল। তাঁকে শেষ পর্যন্ত সঙ্গ দেন সেই আন্দ্রে রাসেল। তিনি ২১ বলে ৪৫ রানের ইনিংস খেলে আউট হন। শুবমান গিল ৩৯ বলে ৬৫ রান করেন। কিন্তু আর কেউ কলকাতার ব্যাটিংকে এগিয়ে নিয়ে যেতে পারেননি। নীতিশ রানা ১১, দীনেশ কার্তিক ২, কালোর্স ব্রেথওয়েট ৬ রান করে আউট হয়ে যা‌ন। ৬ বলে ১৪ রান করে অপরাজিত থাকেন পীযুশ চাওলা। ২০ ওভারে কলকাতা থামে ১৭৮-৭-এ। দিল্লির হয়ে দু’টি করে উইকেট নেন ক্রিস মরিস, কাগিসো রাবাডা ও কেমো পল। একটি উইকেট ইশান্ত শর্মার।

জবাবে ব্যাট করতে নেমে সুরুতে ধাক্কা খায় দিল্লির ক্যাপিটালসও। ওপেনার পৃথ্বী শ ৭ বলে ১৪ রান করে আউট হয়ে যান। তিন নম্বরে নেমে হাল ধরতে পারেননি দিল্লি অধিনায়ক শ্রেয়াস আয়ারও। ৬ বলে ৬ রান করে ফেরেন তিনি। এই দুই দিল্লির ব্যাটসম্যানকে ফেরান প্রসিধ ও রাসেল।

এখান থেকেই দিল্লি ইনিংসের হাল দারুণভাবে ধরেন শিখর ধাওয়ান। সেই চেনা ইনিংস আবার দেখা যায় শিখর ধাওয়ানের ব্যাট থেকে। তাঁকে দীর্ঘক্ষণ যোগ্য সঙ্গত দিয়ে যান ঋষভ পন্থ ৩১ বলে ৪৬ রান করে আউট হন তিনি। তাঁকে ফেরান নীতিশ রানা। কলিন মুনরো ৬ বলে ১৪ রান করে অপরাজিত থাকেন। কিন্তু সবাইকে ছাপিয়ে যান শিখর ধাওয়ান। ৬৩ বলে ৯৭ রান করে অপরাজিত থাকেন তিনি। ১৮.৫ ওভারে তিন উইকেটের বিনিময়ে ১৮০ রান তুলে নেয় দিল্লি ক্যাপিটালস।

Be the first to comment on "কলকাতা নাইট রাইডার্স আবার হারল দিল্লির কাছে, নাকি সৌরভের কাছে"

Leave a comment

Your email address will not be published.


*