আইফোন ১১ লঞ্চ হয়ে গেল মঙ্গলবার, ভারতে আসবে ২৭ সেপ্টেম্বর

আইফোন ১১

জাস্ট দুনিয়া ডেস্ক: আইফোন ১১ লঞ্চ হয়ে গেল। একগুচ্ছ অ্যাপেল প্রোডাক্টের সঙ্গেই সব থেকে চাহিদা নিয়ে এসে গেল এই ফোন। যার জন্য এতদিন মুখিয়ে ছিল আইফোনপ্রেমীরা। এই বছরের অ্যাপেলের এটাই বাজেট ফোন বলা হচ্ছে।  একবছর আগে লঞ্চ হওয়া আইফোন এক্সআর-এর উন্নত ভার্সন বলেই মনে করা হচ্ছে এই ফোনকে। যেখানে অনেকবেশি ব্যাটারি ব্যাকআপ থেকে থাকছে ৬.১ ইঞ্চির স্ক্রিন। থাকবে ডুয়াল ক্যামেরা। ২০ সেপ্টেম্বর থেকে বিশ্বজুড়ে শুরু হয়ে যবে বিক্রি। ভারতে এই ফোন পাওয়া যাবে ২৭ সেপ্টেম্বর থেকে। তবে ১৩ সেপ্টেম্বর থেকে আগাম অর্ডারও দেওয়া যেতে পারে।

ভারতে আইফোনের দাম করা হয়েছে ৬৪ হাজর ৯০০ টাকা থেকে। মার্কিনমূলুকে এই ফোনের দাম হবে ভারতীয় মুদ্রায় ৫০ হাজার টাকা। নিজের পছন্দ মতো রঙও পাওয়া যাবে কারণ এই ফোন পাওয়া যাবে ছ’টি রঙে। আইওএস ১৩ অপারেটিং ব্যবস্থা অনেকবেশি ফাস্ট করবে ফোনকে

এই ফোনের পিছনে রয়েছে ডুয়াল ক্যামেরা। ক্যামেরাপ্রেমী বা ছবি তুলতে যাঁরা ভালবাসেন তাঁদের জন্য এই ফোনের সেরা সংগ্রহ হতে পারে। কারণ ডুয়েল ক্যামেরার সঙ্গে সঙ্গে উন্নতমানের ক্যামেরা থাকছে এই ফোনে। দুটো ক্যামেরাই ১২ মেগাপিক্সেলের। থাকছে উচ্চমানের ভিডিও ক্যামেরারও বিকল্প। ফ্রন্ট ক্যামেরাও ১২ মেগা পিক্সেলের।

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

ভারতীয় সময় প্রায় মধ্যরাতে লঞ্চ হল আইফোন ১১। এ ছাড়াও এর সঙ্গে আইফোন ১১ প্রো, আইফোন ১১ প্রো ম্যাক্স, আইপ্যাড সেভন্থ জেনারেশন, অ্যাপেল টিভি প্লাস, অ্যাপেল আর্কেড ও অ্যাপেল ওয়াচ সিরিজ পাঁচ।

(প্রযুক্তির আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে)

Be the first to comment on "আইফোন ১১ লঞ্চ হয়ে গেল মঙ্গলবার, ভারতে আসবে ২৭ সেপ্টেম্বর"

Leave a comment

Your email address will not be published.


*