ভারতীয় ক্রিকেট দলের অন্দরের কাহিনী ভিডিওতে দেখুন

ভারতীয় ক্রিকেটধোনি-কোহলি

জাস্ট দুনিয়া ডেস্ক: ভারতীয় ক্রিকেট দলের সামনে শেষ নিজেদের মেপে নেওয়ার সুযোগ। শনিবার শ্রীলঙ্কার বিরুদ্ধে খেলে শেষ হবে ভারতের বিশ্বকাপ ২০১৯-এর লিগ পর্ব। ইতিমধ্য্যেই সেমিফাইনালে পৌঁছে গিয়েছে দল। পয়েন্টস টেবলে রয়েছে দ্বিতীয় স্থানে। শীর্ষে অস্ট্রেলিয়া। কিন্তু শনিবারের ম্যাচের উপর অনেক কিছু নির্ভর করছে। শনিবার দ্বিতীয় ম্যাচে খেলতে নামছে অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকা।

যে ভাবে শ্রীলঙ্কা বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছে ইতিমধ্যেই সেভাবেই দক্ষিণ আফ্রিকাও বিদায় নিয়েছে। ভারতের সামনে লক্ষ্য শ্রীলঙ্কার সঙ্গে জিতে পয়েন্টস টেবলের শীষে থেকে সেমিফাইনাল খেলতে নামা। যদিও তার জন্য ভারত জিতলেও তাকিয়ে থাকতে হবে অস্ট্রেলিয়া-দক্ষিণ আফ্রিকা ম্যাচে দিকে। সেখানে যদি অস্ট্রেলিয়া হারে তবেই ভারত শীর্ষে যেতে পারবে। না হলে জিতলেও দ্বিতীয় স্থানে থেকেই সেমিফাইনাল খেলতে নামতে হবে ভারতকে।

সেমিফাইনালের হাড্ডাহাড্ডি লড়াইয়ের আগে এটাই শেষ ম্যাচ ভারতের সামনে নিজেদের ভুল-ত্রুটিগুলো শুধরে নেওয়ার। যা ভীষনভাবে প্রকট হয়ে গিয়েছিল আফগানিস্তানের বিরুদ্ধে। তার পর হারতে হয়েছে ইংল্যান্ডের কাছে। এই একটি ম্যাচেই হারের মুখ দেখেছে ভারত। বাংলাদেশও শেষ ম্যাচে কম বেগ দেয়নি। মাত্র ২৮ রানে জিতেছিল ভারত।

বাংলাদেশ ম্যাচে দীনেশ কার্তিককে সুযোগ দিয়ে মিডল অর্ডারে একটা পরীক্ষা চালিয়েছিল ভারতীয় টিম ম্যানেজমেন্ট। কিন্তু তাতে ব্যর্থ কার্তিক। যদিও নির্বাচকরা কার্তিককে দলে নেওয়ার বিষয়ে বিতর্ক থামাতে বলেছিলেন, একমাত্র ধোনি কোনও কারনে না খেলতে পারলে তবেই কার্তিকের খেলার সম্ভাবনা থাকছে। তবে বাংলাদেশের বিরুদ্ধে ম্যাচে দেখা গেল এক দলে তিনজন উইকেটকিপার ব্যাটসম্যানকে খেলতে।

আর একজন ঋষভ পন্থ। যাঁকে দলে না নেওয়া নিয়ে জলঘোলা কম হয়নি। সেই ঋষভ পন্থও পড়ে পাওয়া চোদ্দআনা সুযোগ কাজে লাগাতে পারেননি। দুটো ম্যাচে এখনও হাফ সেঞ্‌চুরির গণ্ডি পেরতে পারেননি। যে চার নম্বর জায়গা দীর্ঘদিন ধরে সমস্যায় ছিল তা একই রয়ে গিয়েছে।

শ্রীলঙ্কার বিরুদ্ধে ভারতের সামনে সেই সব হিসেব মিলিয়ে ফেলার শেষ সুযোগ। এই পুরো দলে একমাত্র রবীন্দ্র জাডেজাই প্রথম এগারোয় খেলার সুযোগ পাননি এখনও। তাঁকে বার বার পরিবর্ত হিসেবে দেখা গিয়েছে মাঠে। দুরন্ত ক্যাচ নিয়ে নজরও কেড়েছেন।।  তাঁকে সুযোগ দেওয়া হতে পারে এই ম্যাচে। বিশ্রাম দেওয়া হতে পারে কাউকে কাউকে।

আসলে শ্রীলঙ্কা ম্যাচ ভারতের কাছে এক্সপিরিমেন্টের ম্যাচ।

(খেলার আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে)

সব ভিডিও: বিসিসিআই টুইটার

Be the first to comment on "ভারতীয় ক্রিকেট দলের অন্দরের কাহিনী ভিডিওতে দেখুন"

Leave a comment

Your email address will not be published.


*