ভারত বনাম বাংলাদেশ দ্বিতীয় টি২০: ম্যাচের আকাশে সাইক্লোন মহার কালো ছায়া

ভারত বনাম বাংলাদেশ দ্বিতীয় টি২০ভারত বনাম বাংলাদেশ দ্বিতীয় টি২০

জাস্ট দুনিয়া ডেস্ক: ভারত বনাম বাংলাদেশ দ্বিতীয় টি২০ ঘিরে ভারত অধিনায়ক রোহিত শর্মার যতই আশা থাক না কেন প্রকৃতি বাধা হয়ে দাঁড়াতে পারে এই ম্যাচে। আবহাওয়ার পূর্বাভাস বলছে সাইক্লোনের তাণ্ডবে ভেস্তে যেতে পারে পুরো ম্যাচ। বৃহস্পতিবার রাজকোটে সৌরাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়াম এর দ্বিতীয় টি-টোয়েন্টি খেলতে নামছে ভারত ও বাংলাদেশ। ভারতের জন্য এই ম্যাচ মরণ-বাঁচনের। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে প্রথম ম্যাচ দিল্লি অরুণ জেটলি স্টেডিয়ামে হারতে হয়েছে ভারতকে। যার ফলে সিরিজে ০-১-এ ইতিমধ্যেই পিছিয়ে পড়েছে ভারত। সিরিজে টিকে থাকতে হলে বৃহস্পতিবার জিততেই হবে ভারতকে। জয় নিয়ে আশাবাদী অধিনায়ক রোহিত শর্মা।

রোহিত শর্মার বিশ্বাস দিল্লি থেকে রাজকুটির পিচ অনেকটাই ভালো হবে। আরও বিশ্বাস দিল্লি ম্যাচে তারা যা যা ভুল করেছেন তার পুনরাবৃত্তি হবে না। বরং ভুল থেকে শিক্ষা নিয়েই এই ম্যাচে নামবে ভারতীয় ক্রিকেট দল। দলের ব্যাটিং নিয়ে কোন অভিযোগ নেই রোহিত শর্মার। যে কারণে দলে বিশেষ কোন পরিবর্তনের সম্ভাবনা নেই।

এই সংক্রান্ত আরও খবর পড়তে ক্লিক করুন…

রোহিত শর্মা ম্যাচের আগের দিন সাংবাদিক সম্মেলনে বলেন, ‘‘আমাদের ব্যাটিং ভালো তাই আমার মনে হয়না ব্যাটিংয়ে কোন পরিবর্তনের প্রয়োজন রয়েছে। তবে আমরা পিচ দেখব এবং তার ওপর সিদ্ধান্ত নেব দল কী হবে।’’ তিনি আরও বলেন, ‘‘বোরিং ডিপার্টমেন্ট নিয়ে আলাদা করে কোনো চাপ নেই। চাপ যদি থেকে থাকে সেটা দলের পারফরমেন্স নিয়ে। কোন একটি ডিপার্টমেন্ট নিয়ে নয়। আমরা হেরেছি দল হিসেবে। বোলিং বা ব্যাটিং ইউনিট হিসেবে নয়।’’

প্রথম ম্যাচে দিল্লিতে ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৪৮ রানে তুলতে পেরেছিল ভারত। যে পিচে ভারতের ব্যাটিং মুখ থুবড়ে পড়েছিল সেই পিচেই দুরন্ত ব্যাটিং করে বাংলাদেশকে জয় এনে দিয়েছিলেন মুশফিকুর রহিম। ৬০ রানের ইনিংস খেলেছিলেন তিনি। এটাই ভারতের বিরুদ্ধে বাংলাদেশ প্রথম আন্তর্জাতিক টি-টোয়েন্টি জয়। তাও সাকিব-তামিম হীন দলের। যা আত্মবিশ্বাস বাড়িয়ে দিয়েছে গোটা দল টার। এখন সিরিজ জয়ের স্বপ্ন দেখছে বাংলাদেশ।

ভারতের সামনে ব্যাটিং ছাড়াও বড় সমস্যা বোলিং। দিল্লি ম্যাচে খলিল আহমেদ ডেট ওভারে প্রচুর রান দিয়ে ফেলায় ম্যাচ হাতছাড়া হয়ে যায় ভারতের। ম্যাচের ১৯তম ওভারে তার বলে চারটি বাউন্ডারি হাঁকান বাংলাদেশ ব্যাটসম্যান। এই ম্যাচে অভিষেক হওয়া অলরাউন্ডার শিভাম দুবে কোন চমক দেখাতে পারেন। যে কারণে মনে করা হচ্ছে বোলিংয়ে পরিবর্তন আনতে পারে টিম ম্যানেজমেন্ট। তবে দ্বিতীয় টি২০-র ভাগ্য নির্ভর করছে প্রকৃতির উপর।

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

Be the first to comment on "ভারত বনাম বাংলাদেশ দ্বিতীয় টি২০: ম্যাচের আকাশে সাইক্লোন মহার কালো ছায়া"

Leave a comment

Your email address will not be published.


*