ভারত বনাম বাংলাদেশ দ্বিতীয় টি২০: ৮ উইকেটে জিতে সিরিজে ১-১ করল ভারত

ভারত বনাম বাংলাদেশ দ্বিতীয় টি২০ভারত বনাম বাংলাদেশ দ্বিতীয় টি২০

জাস্ট দুনিয়া ডেস্ক: ভারত বনাম বাংলাদেশ দ্বিতীয় টি২০ রোহিতদের জন্য ছিল মাস্ট উইন ম্যাচ। সেই ম্যাচ সহজেই জিতে সিরিজে সমতায় ফিরলো ভারত। তিন ম্যাচের সিরিজের প্রথম ম্যাচ দিল্লিতে হেরে যাওয়ায় পিছিয়ে পড়েছিল বিরাটহীন ভারতীয় দল। যে কারণে ভারতের জন্য দ্বিতীয় ম্যাচ হয়ে দাঁড়িয়েছিল মরণ-বাঁচন লড়াইয়ে। যেখানে পুরোপুরি সফল ভারত। বাংলাদেশকে রাজকোটে উইকেটে হারিয়ে শেষ ম্যাচকে কার্যত ফাইনালে পরিণত করল।

বৃহস্পতিবার রাজকোটে বৃষ্টির পূর্বাভাস থাকলেও প্রকৃতি অতিগুরুত্বপূর্ণ এই ম্যাচে কোনও প্রভাব ফেলেনি। টস জিতে বাংলাদেশকে ব্যাট করতে পাঠিয়েছিলেন রোহিত শর্মা। প্রথমে ব্যাট করে কুড়ি ওভারে ৬ উইকেট হারিয়ে ১৫৩ রান তোলে বাংলাদেশ। ২৬ বল বাকি থাকতেই সেই লক্ষ্যে পৌঁছে যায় ভারত।

আরও খবর পড়তে ক্লিক করুন এই লিঙ্কে

ব্যাট হাতে শুরুটা ভালই করে দিয়েছিল বাংলাদেশ। ২ ওপেনার লিটন দাস ও মহম্মদ নঈম বাংলাদেশকে শক্ত ভিতের দিকেই নিয়ে যাচ্ছিলেন। কিন্তু ভারতীয় বোলাররা এমনটা হতে দেননি। ২৯ রান করে রান আউট হয়ে যান লিটন দাস। ৩৬ রানে নঈম কে ফেরান ওয়াশিংটন সুন্দর। এরপর ৩০ রানে সৌম্য সরকার ও ৩০ রান করেই মাহমুদুল্লাহ আউট হন। এছাড়া আর কেউ বড় রান করে ভরসা দিতে পারেননি। ভারতের হয়ে জোড়া উইকেট নেন যুজবেন্দ্র চাহাল। একটি করে উইকেট নেন দীপক চাহার, খলিল আহমেদ ও ওয়াশিংটন সুন্দর। উইকেট পেলেও খালিল আহমেদ কে নিয়ে চিন্তা থাকছেই। বড্ড বেশি রাম দিয়ে ফেলেছেন তিনি।

১৫৪ রানের লক্ষ্যে নেমে ১৫.৪ ওভারে দুই উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় ভারত। জয় এর রাস্তা তৈরি করে দিয়েছিলেন দুই ওপেনারই। সিরিজের প্রথম ম্যাচের ব্যর্থতা কাটিয়ে আমার চেনা ছন্দে ফিরলেন রোহিত শর্মা। বিরাট কোহলির অবর্তমানে রোহিত দলের অধিনায়ক। এদিন ব্যাট হাতে সামনে থেকে দলকে নেতৃত্ব দিলেন তিনি। ২৩ বলে হাফ সেঞ্চুরি করলেন। যখন থামলেন তখন তার নামের পাশে ৪৩ হলে ৮৫ রান লেখা হয়ে গেছে। তার মধ্যে রয়েছে ছ’টি বাউন্ডারি ও ছ’টি ওভার বাউন্ডারি। তাঁর ১০০তম টি-টোয়েন্টি ম্যাচে তিনি তার ১৮তম হাফ সেঞ্চুরি টি করে ফেললেন।

আর এক ওপেনার শিখার ধাওয়ান ২৭ বলে ৩১ রানের ইনিংস খেললেন। এই দুইয়ের ব্যাটিং ভারতকে জয়ের কাছে পৌঁছে দিয়েছিল। বাকি কাজটুকু করে দিলেন শ্রেয়াস আয়ার। ১৩ বলে ২৪ রান করে অপরাজিত থাকলেন তিনি। ৮ রানে অপরাজিত থাকলেন লোকেশ রাহুল। বাংলাদেশের হয়ে দুটো উইকেট নিলেন আমিনুল ইসলাম।

ভারত বনাম বাংলাদেশ শেষ টি-টোয়েন্টি খেলবে ১০ নভেম্বর নাগপুরে।

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

Be the first to comment on "ভারত বনাম বাংলাদেশ দ্বিতীয় টি২০: ৮ উইকেটে জিতে সিরিজে ১-১ করল ভারত"

Leave a comment

Your email address will not be published.


*