ভারত বনাম বাংলাদেশ প্রথম টি২০: ভারতকে ৭ উইকেটে হারিয়ে দিল বাংলাদেশ

জাস্ট দুনিয়া ডেস্ক: ভারত বনাম বাংলাদেশ প্রথম টি২০ ম্যাচের উপর প্রভাব বিস্তার করেছিল দিল্লি দূষণ। ম্যাচ আদৌ হবে কিনা তা নিয়েই দানা বাধতে শুরু করেছিল সংশয়। কিন্তু শেষ পর্যন্ত সঠিক সময়েই ম্যাচ শুরু হল এবং পুরো ম্যাচই খেলা হল। যদিও এই ম্যাচ ভারতের জন্য অনেক প্রশ্ন তুলে দিয়ে গেল।

টস জিতে রবিবার প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছিল বাংলাদেশ। টসের পর রোহিত শর্মাও জানিয়ে দিয়েছিলেন শিশিরের কথা ভেবে তাঁরাও প্রথমে ফিল্ডিংয়ের কথাই ভেবেছিলেন। যদিও প্রথমে ব্যাট করতে নেমে হতাশই করল ভারতের ব্যাটিং। যে সুযোগ দারুণভাবে কাজে লাগিয়ে সাত উইকেটে ম্যাচ জিতে নিল বাংলাদেশ। ভারতের বিরুদ্ধে এই প্রথম টি২০ জিতল তারা।

খেলা সংক্রান্ত আরও খবর পড়তে এখানে ক্লিক করুন…

বিরাট কোহলির অবর্তমানে ভারতীয় দলের অধিনায়কত্বের দায়িত্ব উঠেছে রোহিত শর্মার কাঁধে। শিখর ধাওয়ানকে নিয়ে ওপেন করতে নেমেছিলেন তিনি। কিন্তু মাত্র ৫ বলে ৯ রান করে প্যাভেলিয়নে ফিরে গেলেন তিনি। শফিউলের বলে এলবিডব্লু হয়েছিলেন রোহিত। রিভিউ নেন। কিন্তু কাজে লাগেনি। বড় রান না পেলেও এমএস ধোনি ও বিরাট কোহলিকে ছাঁপিয়ে গেলেন রোহিত। সর্বোচ্চ টি২০ খেলে ধোনিকে ছাঁপিয়ে যাওয়ার সঙ্গে সঙ্গে টি২০ ক্রিকেটে সর্বোচ্চ রান করে পিছনে ফেললেন বিরাট কোহলিকেও।

এর পর কিছুটা ধরে খেলার চেষ্টা করেন শিখৱ ধাওয়ান। কিন্তু উল্টোদিকে প্যাভেলিয়নে ফেরার প্রতিযোগিতা চলতেই থাকে। লোকেশ রাহুল ১৫, শ্রেয়াস আয়ার ২২, ঋষভ পন্থ ২৭, শিভম দুবে ১ রান করে আউট হল। ধাওয়ান আউট হন ৪২ বলে ৪১ রান করে।

২০ ওভারে ভারত থামে ১৪৮/৬-এ। আট বলে ১৫ রান করে অপরাজিত থাকেন ক্রুনাল পাণ্ড্যে ও পাঁচ বলে ১৪ রান করে অপরাজিত থাকেন ওয়াশিংটন সুন্দর। বাংলাদেশের হয়ে দুটো করে উইকেট নেন শফিউল ইসলাম ও আমিনুল ইসলাম। এক উইকেট আফিফ হোসেনের। রা‌ন আউট হন শিখর ধাওয়ান।

জবাবে ব্যাট করতে নেমে ভারতের পথ ধরেই প্রথম ওভারেই আউট হয়ে যান ওপেনার লিটন দাস। চার বলে সাত রান করে দীপক চাহারের বলে লোকেশ রাহুলকে ক্যাচ দিয়ে ফিরে যান তিনি। তার পর বাংলাদেশের ইনিংসকে শক্ত হাতে ধরার চেষ্টা করেন মহম্মদ নইম ও সৌম্য সরকার।

২৮ বলে ২৬ রান করে মহম্মদ নইম আউট হলেন। যুজবেন্দ্র চাহালের বলে শিখর ধাওয়ানকে ক্যাচ দিয়ে ফিরলেন এই ওপেনার। এর মধ্যেই ঋষভ পন্থের পাল্লায় পড়ে রিভিউ নষ্ট করলেন রোহিত শর্মা।

দুই উইকেট পড়ার পর বাংলাদেশ ব্যাটিংয়ের হাল ধরে নিয়েছিলেন সৌম্য সরকার ও মুশফিকুর রহিম। সৌম্য ফিরলেন ৩৫ বেল ৩৯ রান করে। খলিল আহমেদের বলে বোল্ড হলেন তিনি। শেষ পর্যন্ত লড়াই চালিয়ে গেলেন মুশফিকুর রহিম। ৪৩ বেল ৬০ রান করে অপরাজিত থাকলেন তিনি।

১৯তম ওভারে পর পর চারটি বাউন্ডারি হাঁকিয়ে ব্যবধান কমিয়ে নিলেন। যার ফলে শেষ ওভারে বাংলাদেশ রান এসে দাঁড়াল ছয় বলে চার। ১৯.৩ ওভারে ছক্কা হাঁকিয়ে জয় নিশ্চিত করলেন মাহমুদুল্লাহ।

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

Be the first to comment on "ভারত বনাম বাংলাদেশ প্রথম টি২০: ভারতকে ৭ উইকেটে হারিয়ে দিল বাংলাদেশ"

Leave a comment

Your email address will not be published.


*