ভারতের বোলিংকে নাস্তানাবুদ করে সিরিজ ২-২ করল অস্ট্রেলিয়া

ভারতের বোলিংকেআবার হার ভারতের

জাস্ট দুনিয়া ডেস্ক: ভারতের বোলিংকে উড়িয়ে দ্বিতীয় জয় তুলে নিল অস্ট্রেলিয়া। ভারত রাঁচির হার ভুলতে চেয়েছিল মোহালিতে। কিন্তু হল উল্টো। আরও একটি ম্যাচ হেরে বসল ভারত। যার ফলে সিরিজ ২-২ করে ফেলল অস্ট্রেলিয়া। যার ফলে শেষ ম্যাচ দিল্লিতে কার্যত এই সিরিজের ফাইনাল হতে চলেছে। রবিবার টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিল ভারত।

এতদিন পর ভারতের খুশি হওয়ার দিন ছিল আজ। কারণ দীর্ঘ ব্যর্থতা কাটিয়ে ভারতের দুই ওপেনার শিখর ধাওয়ান ও রোহিত শর্মা রানে ফিরেছিলেন। দু’জনের ওপেনিং জুটিতে ১৯৩ রানও উঠেছিল। অল্পের জন্য সেঞ্চুরি হাতছাড়া করেন রোহিত শর্মা। ৯৫ রান করে আউট হয়ে যান তিনি। কিন্তু শিখর ধাওয়ান নিজের সেঞ্চুরি সম্পূর্ণ করেন। ১৪৩ রানের ইনিংস খেলেন তিনি। এটাই তাঁর একদিনের ম্যাচে সর্বোচ্চ রান।

প্রায় ছ’মাস পর সেঞ্চুরি পেলেন তিনি। রোহিতও ফিরলেন রানে। এই দু’জনের রানই যথেষ্ট ছিল ভারতকে বড় রানে নিয়ে যাওয়ার জন্য। এ দিন দলে চারটি পরিবর্তন এনেছিল কোচ রবি শাস্ত্রী ও অধিনায়ক বিরাট কোহলি। অম্বাতি রায়ডুর জায়গায় দলে ফিরে ২৬ রান করে আউট হয়ে গেলেন লোকেশ রাহুল। পর পর দুই ম্যাচে সেঞ্চুরি করা বিরাট কোহলি এ দিন ব্যাট হাতে সাফল্য পাননি। তিনি সাত রান করে আউট হন।

ধোনির ঘরের মাঠে অস্ট্রেলিয়ার কাছে তৃতীয় ওডিআই হার ভারতের

এমএস ধোনির জায়গায় এদিন দলে ফিরেছিলেন ঋষভ পন্থ। তাঁর ব্যাট থেকে এল ৩৬ রান। তৃতীয় সর্বোচ্চ রান এটাই। এর পর কেদার যাদব ১০, বিজয় শঙ্কর ২৬, ভুবনেশ্বর কুমার ১ ও যুজবেন্দ্র চাহাল কোনও রান না করেই ফিরে যান প্যাভেলিয়নেই। কিন্তু এর মধ্যেই ৩৫০ রানের গণ্ডি পেরিয়ে অস্ট্রেলিয়ার সামনে নয় উইকেট হারিয়ে ভারত ৩৫৯ রানের লক্ষ্যমাত্রা রাখে।

জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খায় অস্ট্রেলিয়ার ব্যাটিং। মাত্র দু’বল খেলে ভুবনেশ্বর কুমারের বলে বোল্ড হয়ে ফিরে যান অ্যার‌ন ফিঞ্চ। দলের ১২ রানে ছয় রান করে ফিরে যান শন মার্শ। কিন্তু এখানেই শেষ হয়ে যায়নি অস্ট্রেলিয়ার লড়াই। এখান থেকেই শুরু হয় আসল কাজ। উসমান খোয়াজা (৯১) ও পিটারহ্যান্ডসকম্ব (১১৭) অস্ট্রেলিয়ার ইনিংসকে এগিয়ে নিয়ে যান। ১২ রানে দুই উইকেট থেকে অস্ট্রেলিয়ার তৃতীয় উইকেট পড়ে ২০৪ রানে।

গ্লেন ম্যাক্সওয়েল ২৩ রান করে আউট হয়ে গেলে রুখে দাঁড়ান অ্যাশটন টার্নার। ৪৩ বলে অপরাজিত ৮৪ রানের ইনিংস খেলেন। তাঁর ব্যাটেই দুই ওভার বাকি থাকতে লক্ষ্যে পৌঁছে যায় অস্ট্রেলিয়া। চার উইকেটে ম্যাচ জিতে নেয় তারা।

এদিন বল হাতে সফল অস্ট্রেলিয়ার প্যাট কামিন্স। পাঁচ উইকেট নেন তিনি। এটাই তাঁর সেরা বোলিং। তিন উইকেট নেন ঝাই রিচার্ডসন। ভারতের হয়ে তিন উইকেট নেন যশপ্রীত বুমরা।

(খেলার আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে)

Be the first to comment on "ভারতের বোলিংকে নাস্তানাবুদ করে সিরিজ ২-২ করল অস্ট্রেলিয়া"

Leave a comment

Your email address will not be published.


*