পূজারার সেঞ্চুরি, প্রথম ইনিংসে অস্ট্রেলিয়ার সামনে ৪৪৩ রানের টার্গের

পূজারার সেঞ্চুরিচেতেশ্বর পূজারা। ছবি: বিসিসিআই

জাস্ট দুনিয়া ডেস্ক: পূজারার সেঞ্চুরি আবার। প্রথম টেস্টে তাঁর ব্যাট থেকে এসেছিল সেঞ্চুরি। ভারত সেই ম্যাচ ৩১ রানে জিতে নিয়েছিল। দ্বিতীয় টেস্ট তাঁর ব্যাট কথা বলেনি। বিরাট কোহলির সেঞ্চুরি স্বত্বেও বড় ব্যবধানে হারতে হয়েছিল ভারতকে। মেলবোর্নে তৃতীয় টেস্টে আবার জ্বলে উঠল তাঁর ব্যাট। যদিও এ বার তিনি সেঞ্চুরি করতে অনেকটা বেশি সময় নিয়ে ফেললেন। নিন্দুকেরা বলছেন, সেটা নাকি ভারতের জন্য খারাপই হল।

এই সিরিজে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিন ম্যাচে এখনও পর্যন্ত দুটো সেঞ্চুরি করে ফেললেন চেতেশ্বর পূজারা। টেস্ট ক্রিকেটে ১৭টি সেঞ্চুরি করে ছাপিয়ে গেলেন সৌরভ গঙ্গোপাধ্যায়কে। আর জানিয়ে দিলেন তিনি নিন্দুকদের জবাব দেওয়ার জন্য খেলেন না। খেলেন নিজের ভাললাগার জন্য, রান করার জন্য।

তিনি বলেন, ‘‘আমি যখন আন্তর্জাতিক ক্রিকেট খেলি তখন কাউকে থামানোর জন্য খেলি না। আমি চাই রান করে যেতে। আর এটা করতেই আমি ভালবাসি। এই সবের মধ্যে ঢুকতে আমি চাই না।’’

ভারতের হয়ে অভিষেকেই রেকর্ডে মায়াঙ্ক আগরওয়াল, মিটল কি ওপেনার সমস্যা?

এর সঙ্গে জুড়ে দেন, ‘‘আমার কাজ হল রান করা এবং আমি সেটা করি সেটা ঘরের মাঠে হোক বা বাইরে। কখনও তোমার সমালোচনা হবে। সেটা তোমাকে মেনে নিতে হবে। কিন্তু ভারত জিততে থাকলে সবাই খুশি থাকবে।’’

বৃহস্পতিবার তৃতীয় টেস্টের দ্বিতীয় দিন ৪৪৩/৭-এ ইনিংস ঘোষণা করে দিলেন বিরাট কোহলি। তার আগে তৃতীয় দিনের শুরুতে ব্যাট করতে নেমেছিলেন পূজারা ও কোহলি। ৮২ রানে আউট হন ভারত অধিনায়ক।

বিরাট আউট হওয়ার পর অবশ্য ব্যাট করতে নেমে অজিঙ্ক রাহানে খুব বেশি রান করতে পারেননি। এ দিন তিনি আউট হন ৩৪ রানে। এর পর ভারতের ইনিংসের হাল ধরেন রোহিত শর্মা। ৬৩ রানে অপরাজিত থাকলেন রোহিত শর্মা।

বক্সিং ডে টেস্ট নিয়ে ভারতীয় দলে অনেক জল্পনা

উইকেট-কিপার ব্যাটসম্যান ঋষভ পন্থের আউট হলেন ৩৯ রানে। এই সিরিজে প্রথম সুযোগ পাওয়া রবীন্দ্র জাডেজা ৪ রান করে প্যাভোলিয়নে ফিরতেই ইনিংস ঘোষণা করে দিল ভারত। অস্ট্রেলিয়ার হয়ে প্রথম দিনের দুই উইকেটই তুলে নিয়েছিলেন প্যাট কামিন্স। দ্বিতীয় দিন তিনি নিলেন আরও একটি উইকেট। জোড়া উইকেট মিচেল স্টার্ক ও একটি করে উইকেট নাথান লিয়ঁ ওহেজেলউডের।

দিনের প্রায় শেষ মুহূর্তে ব্যাট করতে নেমে ৮ রান করল অস্ট্রেলিয়া। ক্রিজে রয়েছেন মার্কাস হ্যারিস ও অ্যারন ফিঞ্চ। হাতে রয়েছে আরও তিন দিন। অস্ট্রেলিয়ার সামনে অনেক সুযোগও রয়েছে। তবে পিচ অন্য কথা বলছে বলেই মনে করছেন অস্ট্রেলিয়ার অধিনায়ক।

Be the first to comment on "পূজারার সেঞ্চুরি, প্রথম ইনিংসে অস্ট্রেলিয়ার সামনে ৪৪৩ রানের টার্গের"

Leave a comment

Your email address will not be published.


*