ছিটকে গেলেন রোহিত-অশ্বিন, সামনে অপেক্ষায় পার্থের বাউন্স

ছিটকে গেলেন রোহিত-অশ্বিনপার্থের সবুজ পিচ। ছবি বিসিসিআই টুইটার

জাস্ট দুনিয়া ডেস্ক: ছিটকে গেলেন রোহিত-অশ্বিন । শুক্রবার পার্থে সিরিজের দ্বিতীয় টেস্ট খেলতে নামছে ভারত। একে পার্থের উইকেট ভারতকে সমস্যায় ফেলতে পারে বলে মনে করা হচ্ছে। কারণ ভারত সব সময়ই মনে করা হয় বাউন্সি পিচে অতটা স্বচ্ছ্বন্দ নয়। আর সেটাকেই পার্থে কাজে লাগাতে চাইছে অস্ট্রেলিয়া। প্রথম টেস্ট অ্যাডিলেডে হারতে হয়েছে হোম টিমকে। চার ম্যাচের সিরিজে ঘুরে দাঁড়াতে হলে দ্বিতীয় টেস্টেই ঘুরে দাঁড়াত হবে অস্ট্রেলিয়াকে সেটা খুব ভাল করে জানেন তাঁরা। যে কারণে আগে থেকেই এই পিচকে গতির আর বাউন্সের বানানোর পরামর্শ দেওয়া হয়েছিল কিউরেটরকে। তেমনটাই জানিয়েছেন ব্রেট সিপথর্প।

তিনি বলেন, ‘‘আমাকে শুধু বলা হয়েছিল উইকেটে গতি থাকতে হবে। আর যদি সম্ভব হয় তার সঙ্গে বাউন্স থাকলে আরও ভাল। আমরা সেটাই করেছি। চেষ্টা করেছি বাউন্সি পিচ তৈরি করতে। শিল্ডের ম্যাচে ঠিক যেমনটা করেছিলাম এখানেও সেই একই পদ্ধতি ব্যবহার করেছি।’’

আর যখন পিচ নিয়ে আলোচনা তুঙ্গে তখন জোড় ধাক্কা খেল ভারতীয় দল। দ্বিতীয় টেস্ট থেকে ছিটকে গেলেন রবিচন্দ্রন অশ্বিন ও রোহিত শর্মা। অশ্বিনের পেটের নিচে হালকা চোট রয়েছে। টা নিয়ে তিনি দ্বিতীয় টেস্টে নামতে পারছেন না। অন্য দিকে রোহিত প্রথম টেস্টেই ফিল্ডিং করার সময় পিঠে চোট পেয়েছিলেন তাই খেলতে পারছেন না তিনিও। এই অবস্থায় ভারতীয় দলে ডেকে নেওয়া হয়েছে হনুমা বিহারী, রবীন্দ্র জাডেজা, ভুবনেশ্বর কুমার ও উমেশ যাদবকে।

ভারত বনাম অস্ট্রেলিয়া, প্রথম টেস্ট: অস্ট্রেলিয়াকে হারিয়ে সিরিজে ১-০তে এগিয়ে গেল ভারত

১৩ জনের দলে রাখা হয়েছে এই চার জনকে। ফাইনাল দল থেকে বাদ যেতে হবে দু’জনকে। কিন্তু এই পিচে পেসারদের উপরই ভরসা রাখতে হবে বিরাট কোহলিকে। যে কারণে প্রথম টেস্টে বাইরে বসার পর দলে ঢুকতে পারেন ভুবনেশ্বর। রোহিতের না থাকা কতটা সমস্যা পেলবে তা সময়ই বলবে। কারণ প্রথম টেস্টে তাঁর তেমন কোনও অবদান নেই। দুই ইনিংসে তাঁর ব্যাট থেকে এসে ৩৭ ও এক রান।

বিরাট-অনুষ্কা, একটি প্রেম কাহিনী

তবে অশ্বিনের না থাকা ভারতীয় দলের জন্য বড় ধাক্কা। প্রথম টেস্টে ছ’উইকেট নিয়ে অস্ট্রেলিয়ার ব্যাটিংকে চাপে ফেলেছিলেন তিনিই। ভারতের জয়ের পিছনে বড় ভূমিকা রেখেছিলেন অশ্বিন। এই অবস্থায় তাঁর না থাকাটা দলের জন্য ক্ষতিকর। তার পর পার্থের পিচ নিয়ে রীতিমতো চাপে রাখার চেষ্টা চলছে ভারতকে।

আগেই প্রথম টেস্ট থেকে ছিটকে গিয়েছিলেন ওপেনার পৃথ্বী শ। দ্বিতীয় টেস্টে ফেরার ফেরার একটা ছোট্ট আশা থাকলেও তা হচ্ছে না। বিসিসিআই এক বার্তায় জানিয়েছে, ‘‘পৃথ্বী শ তাঁর বাঁ গোড়ালির চোট সারিয়ে উঠছেন। কিন্তু এখনও তিনি চিকিৎসাধীন। রবিচন্দ্রন অশ্বিনের বাঁ পেটের নিচে চোট রয়েছে। এই মুহূর্তে তিনি চিকিৎসাধীন। রোহিত শর্মার পিঠে চোট লেগেছে অ্যাডিলেডে প্রথম টেস্টের সময়। তাঁরও চিকিৎসা চলছে। এই তিনজনই দ্বিতীয় টেস্টে খেলতে পারছেন না।’’

টিম ম্যানেজমেন্ট এই তিন জনকে নজরে রেখেছে।

Be the first to comment on "ছিটকে গেলেন রোহিত-অশ্বিন, সামনে অপেক্ষায় পার্থের বাউন্স"

Leave a comment

Your email address will not be published.


*