ভারত বনাম অস্ট্রেলিয়া, দ্বিতীয় টেস্ট: শেষ দিন কি ১৭৫ রান করতে পারবে ভারত

ভারত বনাম অস্ট্রেলিয়া, দ্বিতীয় টেস্টকেরিয়ারের সেরা বোলিং করলেন শামি। ছবি: ভারতীয় ক্রিকেট দলের ফেসবুক

জাস্ট দুনিয়া ডেস্ক: ভারত বনাম অস্ট্রেলিয়া, দ্বিতীয় টেস্ট , চতুর্থ দিনের শেষে ভারতের সামনে ১৭৫ রানের লক্ষ্যমাত্রা। হাতে রয়েছে পাঁচ উইকেট আর পুরো একটা দিন। যাতে এই লক্ষ্যে পৌঁছনো খুব একটা কঠিন কাজ নয় কিন্তু পুরো দায়িত্বটাই এসে পড়েছে দুই অনভিজ্ঞ হনুমা বিহারী ও ঋষভ পন্থের উপর। যদিও এটাই তাঁদের সামনে নিজেদের প্রমাণ করার বড় মঞ্চ।

দ্বিতীয় ইনিংসের শেষে ভারতের সামনে ২৮৭ রানের টার্গেট রাখে অস্ট্রেলিয়া। অস্ট্রেলিয়ার দ্বিতীয় ইনিংস শেষ হয়ে গেল ২৪৩ রানেই। তৃতীয় দিনের শেষে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়া থেমেছিল ১৩২/৪এ। ব্যাট করছিলেন উসমান খোয়াজা ও টিম পাইন।

প্রথম ইনিংসে ৪৩ রানে পিছিয়ে ছিল ভারত। দ্বিতীয় ইনিংসে সেটা বেড়ে দাঁড়াল ২৮৭। ভারতীয় বোলারদের দাপট আর বাউন্সের চরিত্র বদলেই অস্ট্রেলিয়ার সেষ ছ’টি উইকেট পড়ল মাত্র ৫১ রানে। এক ইনিংসে ছয় উইকেট নিয়ে ইনিংসে পাঁচ উইকেটের তালিকায় ঢুকে পড়লেন মহম্মদ শামি। প্রথম টেস্টে ব্যর্থ হলেও দ্বিতীয় টেস্টের সফলতম বোলার তিনিই। ২৪ ওভার বল করে ৫৬ রান দিয়ে ৬ উইকেট নিলেন তিনি। তিন উইকেট নিলেন যশপ্রীত বুমরা। এক উইকেট ইশান্ত শর্মার।

পার্থে দ্বিতীয় টেস্ট শুরু দিন বল হাতে সফল হনুমা বিহারী, অস্ট্রেলিয়া ২৭৭-৬

খোয়াজা আউট হলেন ২১৩ বলে ৭২ রান করে। টিম পাইন আউট হলেন ৩৭ রানে। এর পর কামিন্স ১, স্টার্ক ১৪, লিয়ঁ ৫ রানে ফেরেন।জবাবে ব্যাট করতে নেমে আবারও ব্যর্থ ওপেনার লোকেশ রাহুল। রানের খাতাও খুলতে পারলেন না তিনি।

তিন নম্বরে ব্যাট করতে নেমে দ্বিতীয় ইনিংসেও ব্যর্থ হলেন প্রথম টেস্টের নায়ক চেতেশ্বর পূজারা। মাত্র চার রানে তিনি ফিরলেন হ্যাজেলউডের বলে পাইনকে ক্যাচ দিয়ে। মুরলী বিজয় শুরুতে আউট না হলেও ২০ রানের বেশি করতে পারলেন না। বিরাট কোহলি প্রথম ইনিংসে সেঞ্চুরি করার পর দ্বিতীয় ইনিংসে ১৭ রানেই আউট হয়ে গেলেন। অজিঙ্ক রাহানে করলেন ৩০ রান।

আই লিগ ডার্বি জিতে আবার চ্যাম্পিয়নশিপে ইস্টবেঙ্গল

দিনের শেষে ৪১ ওভারে খেলে ১১২ রানে পাঁচ উইকেট ভারতের. অস্ট্রেলিয়ার হয়ে দুটো করে উইকেট নিলেন জোস হ্যাজেলউড ও নাথান লিয়ং। একটি উইকেট মিচেল স্টার্কের।

এর মধ্যেই বিরাট কোহলি ও টিম পাইনের মাঠের মধ্যেই বিতর্ক থামাতে হস্তক্ষেপ করতে হল আম্পায়ারকে। আম্পায়ার ধমক দিয়ে দু’জনকে বলেন, ‘‘অনেক হয়েছে এবার খেলাটা খেল।’’ পাল্টা বিতর্ক শুরু করলে আবারও থামিয়ে দেন আম্পায়ার। তবে তিনি পুরোপুরি সেই বাকযুদ্ধ থামাতে পারেননি।

Be the first to comment on "ভারত বনাম অস্ট্রেলিয়া, দ্বিতীয় টেস্ট: শেষ দিন কি ১৭৫ রান করতে পারবে ভারত"

Leave a comment

Your email address will not be published.


*