পার্থে দ্বিতীয় টেস্ট শুরু দিন বল হাতে সফল হনুমা বিহারী, অস্ট্রেলিয়া ২৭৭-৬

পার্থে দ্বিতীয় টেস্টউইকেটের পর বিরাটের সঙ্গে হনুমা বিহারীর উচ্ছ্বাস। ছবি-বিসিসিআই টুইটার

জাস্ট দুনিয়া ডেস্ক: পার্থে দ্বিতীয় টেস্ট শুরু হয়ে গিয়েছে। এই টেস্ট নিয়ে অনেক জল্পনা ছিল। বা বলা ভাল রয়েছে। আজ তো সবে প্রথম দিন গেল। পার্থের সবুজ পিচ নিয়ে এতটাই চর্চা ছিল যে তাতে ভয় পেয়ে যাওয়ারই কথা ছিল ভারতীয় টিম ম্যানেজমেন্টের। ভারতীয় টিম ম্যানেজমেন্ট ভয় পেয়েছে কিনা তা সময়ই বলবে। কিন্তু ভারতের দল নির্বাচন নিয়ে ইতিমধ্যেই সমালোচনার ঝড় উঠেছে।

তার আগের দিনই চোট পেয়ে প্রথম দল থেকে ছিটকে গিয়েছিলেন রোহিত শর্মা ও রবিচন্দ্রন অশ্বিন। কিন্তু রবিচন্দ্রন অশ্বিনের পরিবর্তে দলে কোনও স্পিনার না নিয়ে বিরাট কোহলি অ্যান্ড টিম ম্যানেজমেন্ট চার পেসারে খেলার সিদ্ধান্ত নেওয়ায় অনেকেই ভ্রু কুচকেছেন। প্রশ্ন উঠেছে রবীন্দ্র জাডেজার মো অল-রাউন্ডারকে দলে না রাখা নিয়ে।

পার্থে শুক্রবার টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় অস্ট্রেলিয়া। দুই ওপেনার দারুণ শুরু করেছিলেন। কমার্কাস মরিস ও অ্যারন ফিঞ্চের জুটি অস্ট্রেলিয়াকে ১১২ রান তুলে দিয়েছিল। ১০৫ বলে ৫০ রান করে আউট হন ফিঞ্চ। তিন নম্বরে নেমে টিকতে পারেনননি উসমান খোয়াজা। পাঁচ রান করে ফিরে যান তিনি। তার পর হ্যারিসের সঙ্গে মিয়ে অস্ট্রেলিয়ার ইনিংসকে এগিয়ে নিয়ে যান শন মার্শ।

ছিটকে গেলেন রোহিত-অশ্বিন, সামনে অপেক্ষায় পার্থের বাউন্স

হ্যারিস যখন আউট হন তখন অস্ট্রেলিয়ার রান ১৩৪। এর পর মার্শের সঙ্গে অস্ট্রেলিয়ার ইনিংসকে এগিয়ে নিয়ে যান ত্রাভিস হেড। প্রথম টেস্টেও ত্রাভিস হেডের ব্যাট থেকে রান এসেছিল। এদিন তিনি ৫৮ রানের ইনিংস খেলেন। মার্শ আউট হন ৪৫ রানে।

প্রথম দিনের শেষে অস্ট্রেলিয়া ছয় উইকেট হারিয়ে ২৭৭ রান করেছে। ক্রিজে ১৬ রান করে রয়েছেন টিম পাইন ও ১১ রান করে রয়েছেন প্যাট কামিন্স।

ভারত বনাম অস্ট্রেলিয়া, প্রথম টেস্ট শেষ হল ভারতের জয়ের সঙ্গেই

ভারতের হয়ে দুটো করে উইকেট নিয়েছেন ইশান্ত শর্মা ও হনুমা বিহারী। রোহিত শর্মার জায়গায় এদিন হনুমাকে দলে নেওয়া হয়েছিল। বল হাতে রোহিত সফল না হলেও হনুমা কিন্তু নিজেকে প্রমাণ করেছেন। অন্যদিকে অশ্বিনের জায়গায় দলে এসেছেন উমেশ যাদব। তিনি একটি উইকেট নেন। এক উইকেট যশপ্রীত বুমরার।

কোনও স্পিনার দলে না নিয়ে স্টপকগ্যাপ হনুমা বিহারী ও মুরলী বিজয়কে দিয়ে বল করাতে বাধ্য হয় ভারত। পেসাররা যে খুব সফল হয়েছে এখনই সেটা বলা সম্ভব নয়। যে পিচ নিয়ে এত কথা তাতে ঘাস থাকলেও ভারতীয় পেসারদের প্রত্যাশিত দৌড়াত্ম দেখা যায়নি। দ্বিতীয় দিন হাতে চার উইকেট নিয়ে নামবে অস্ট্রেলিয়া। যত তাড়াতাড়ি অল-আউট করে ব্যাটিং শুরু করতে পারবে ততই ভাল ভারতের জন্য।

Be the first to comment on "পার্থে দ্বিতীয় টেস্ট শুরু দিন বল হাতে সফল হনুমা বিহারী, অস্ট্রেলিয়া ২৭৭-৬"

Leave a comment

Your email address will not be published.


*