ভারত-বাংলাদেশ প্রথম টি২০ হবে দিল্লিতেই, মাস্ক পরে অনুশীলন বাংলাদেশ প্লেয়ারের

ভারত-বাংলাদেশ প্রথম টি২০ভারত-বাংলাদেশ প্রথম টি২০

জাস্ট দুনিয়া ডেস্ক: ভারত-বাংলাদেশ প্রথম টি২০ ম্যাচের উপর দিল্লির দূষণ কোনও প্রভাব ফেলবে না। সূচি মেনেই খেলা হবে বৃহস্পতিবারই পরিষ্কার করে দিয়েছেন বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। দীপাবলির পর দিল্লির আবহাওয়া এতটাই খারাপ হয়ে যায় যে সেখানে তিন-চার ঘণ্টা টানা শারীরিক কসরৎ কঠিন হয়ে পড়ে।

এরকম পরিস্থিতি ২০১৭ সালে ভারত-শ্রীলঙ্কা টেস্টের সময় দেখা গিয়েছিল। তখন মাস্ক পরেই মাঠে নামতে হয়েছিল ক্রিকেটারদের। শ্রীলঙ্কার কেউ কেউ অসুস্থও হয়ে পড়েছিলেন। এই অবস্থায় দু’দিন আগেই বেশ কয়েকজন পরিবেশবিদ দিল্লি থেকে অন্যত্র খেলে সরিয়ে নিয়ে যাওয়ার জন্য সৌরভ গঙ্গোপাধ্যায়ের কাছে খোলা চিঠি লিখেছিলেন।

খেলা সংক্রান্ত আরও খবর পড়তে এখানে ক্লিক করুন…

কিন্তু বৃহস্পতিবার সৌরভ সব সম্ভাবনাকে নস্যাৎ করে জা‌নিয়ে দিয়েছেন, খেলা দিল্লিতেই হবে। বৃহস্পতিবারই দিল্লি পৌঁছে গিয়েছে দুই দল। বৃহস্পতিবার অনুশীলনেও নেমে পড়েছিলেন বাংলাদেশের ক্রিকেটাররা। সেখানেই দেখা যায় বাংলাদেশের ব্যাটসম্যান লিটন দাস পলিউশন মাস্ক পরে অনুশীলন করছেন।

দীপাবলির পর থেকে দিল্লির আকাশ ধোঁয়ায় ঢাকাই রয়েছে। রোদ দেখা যায়নি বেশ কয়েকদিন। সবটাই বায়ু দূষণের জন্য।

ভারত অধিনায়ক রোহিত শর্মা অবশ্য জানিয়ে দিয়েছেন তাঁর দিল্লিতে খেলতে কোনও অসুবিধে নেই। তিনি শ্রীলঙ্কা টেস্টের উদাহরণ টেনে বলেছেন, সেই সময়ও তাঁর কোনও সমস্যা হয়নি। তবে অন্যদের কথা তিনি জানেন না।

রোহিত বলেন, ‘‘আমি সবে দিল্লি পৌঁছেছি। এখনও জানি না কী অবস্থা দূষণের। তবে আমার কোনও সমস্যা নেই। শ্রীলঙ্কা টেস্টেও আমার কোনও সমস্যা হয়নি। কিন্তু বাকিদের কথা জানি না।’’

রবিবার, ৩ নভেম্বর দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে প্রথম টি২০ খেলতে নামবে ভারত-বাংলাদেশ। তিন ম্যাচের টি২০ সিরিজ খেলবে দুই দেশ। তার পর রয়েছে দুই ম্যাচের টেস্ট সিরিজ। সেই সিরিজে আবার নেতৃত্বে ফিরবেন বিরাট কোহলি। শাকিবকে ছাড়াই ভারতে এসেছে বাংলাদেশ। বিশ্রামে বিরাট কোহলিও। টি২০ সিরিজে দুই দেশের দুই সেরা তারকাকে দেখতে পাবেন না সমর্থকরা।

প্রাক্তন ক্রিকেটার গৌতম গম্ভীর বুধবার বলেছিলেন, আবহাওয়া দূষণ অনেক বড় চিন্তার বিষয় ক্রিকেট ম্যাচের থেকে।

তিনি বলেছিলেন, ‘‘দিল্লি ক্রিকেট ম্যাচ বা অন্য কোনও খেলা হবে কিনা সেটার থেকেও অনেক বেশি গুরুত্বপূর্ণ বিষয় হল দূষণ। আমাদের জন্য এবং আমার মনে হয় যারা দিল্লিতে থাকে তাঁরা অনেকবেশি চিন্তিত দূষণ নিয়ে নাকি ক্রিকেট ম্যাচ ‌‌‌নিয়ে।’’

যদিও এটা নতুন কোনও বিষয় নয়। দিল্লির এই দূষণমুক্তির কোনও রাস্তা এখনও পাওয়া যায়নি। বাজি নিয়ন্ত্রণ করেও সমস্যা মেটানো সম্ভব হয়নি।

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

Be the first to comment on "ভারত-বাংলাদেশ প্রথম টি২০ হবে দিল্লিতেই, মাস্ক পরে অনুশীলন বাংলাদেশ প্লেয়ারের"

Leave a comment

Your email address will not be published.


*