ভারত-অস্ট্রেলিয়া টি২০ সিরিজ ড্র করেই টেস্ট খেলতে নামছে

ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজ

জাস্ট দুনিয়া ডেস্ক: ভারত-অস্ট্রেলিয়া টি২০ সিরিজের প্রাপ্তি ক্রুনাল পাণ্ড্যে। অস্ট্রেলিয়ার মাটিতে তিনিই প্রথম স্পিনার। তিনিই সেরা বোলিং করে চমকে দিলেন অস্ট্রেলিয়ার ব্যাটিং লাইন আপকে। ২৭ বছরের ক্রুনাল পাণ্ড্যের এটি ছিল ছ’নম্বর টি২০। আর ছয়েই বাজিমাত করলেন তিনি। অস্ট্রেলিয়ায় শুরুটা বেশ নড়বড়ে হয়েছিল। সব থেকে বেশি রান দিয়ে ফেলেছিলেন। তাঁকে বাদ দেওয়ার কথাই ভাবা হচ্ছিল সর্বত্র। কিন্তু তাঁর উপরই ভরসা রেখেছিলেন বিরাট কোহলি।

অধিনায়কের ভরসার মান রাখলেন ক্রুনাল। চার ওভার বল করে ৩৬ রান দিয়ে চার উইকেট নিলেন তিনি। আর তাঁর দাপটেই বড় রান করতে পারলেন না অস্ট্রেলিয়ার ব্যাটসম্যানরা। সিডনিতে ক্রুনালের রেকর্ডের সামনেই হারতে হল অস্ট্রেলিয়াকে। সঙ্গে ক্যাপ্টেন কোহলির দাপুটে ৬১ রানের ইনিংস তো ছিলই। বাউন্ডারি হাঁকিয়ে তিনিই জয়ের রান তুলে নিলেন।

এই মাসের শুরুতই ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ঘরের মাঠে টি২০ অভিষেক হয়েছে ক্রুনালের। সেই সিরিজের তিনটি ম্যাচ আর অস্ট্রেলিয়া সিরিজের তিনটি ম্যাচই তাঁর আন্তর্জাতিক টি২০র সম্পদ।

ষষ্ঠ ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপ জিতে ইতিহাসে মেরি কম

এ দিন টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিল অস্ট্রেলিয়া। দুই দলের সামনে লক্ষ্য ছিল দু’রকম। মাস্ট উইন ম্যাচ ছিল ভারতের জন্য। না হলে সিরিজে হারতে হত। যেটা শেষ পর্যন্ত হয়নি। তিন ম্যাচের টি২০ সিরিজ ১-১এ শেষ হয়েছে।

প্রথম ম্যাচ বৃষ্টির জন্য কমে দাঁড়িয়েছিল ১৭ ওভারে। সেই ম্যাচ চার রানে হারতে হয়েছিল ভারতকে।দ্বিতীয় ম্যাচ শুরু হয়েও বৃষ্টির জন্য শেষ পর্যন্ত খেলা বাতিল হয়ে যায়। তাই শেষ টি২০ ছিল কার্যত ফাইনাল। প্রথম থেকেই তাই ছিল হাড্ডাহাড্ডি লড়াই। সেই লড়াইয়ে সফল ভারতের সব ডিপার্টমেন্ট।

বোলিং ডিপার্টমেন্ট অস্ট্রেলিয়াকে ১৬৪ রানে আটকে দেয়। ভারতের লক্ষ্য দাঁড়ায় ২০ রানে ১৬৫। যা করে দেয় ব্যাটসম্যানরা। শিখর ধাওয়ান ও রোহিত শর্মা ভাল শুরু করে দেন। বাকি কাজটি করে যান বিরাট কোহলিয় ৪১ বলে অপরাজিত ৬১ রানের ইনিংস খেলেন তিনি। লোকেশ রাহুল আবারও ব্যর্থ। দুই বল বাকি থাকতে ছয় উইকেটে ম্যাচ জিতে নেয় ভারত।

Be the first to comment on "ভারত-অস্ট্রেলিয়া টি২০ সিরিজ ড্র করেই টেস্ট খেলতে নামছে"

Leave a comment

Your email address will not be published.


*