আই লিগের শেষ লড়াই কাজে লাগল না ইস্টবেঙ্গলের, নতুন চ্যাম্পিয়ন চেন্নাই সিটি

আই লিগের শেষ লড়াইচ্যাম্পিয়নশিপের দুই ম্যাচ। ছবি: আই লিগ ফেসবুক

জাস্ট দুনিয়া ব্যুরো: আই লিগের শেষ লড়াই শেষ হল। যখন দ্বিতীয়ার্ধে জয়ের পথে হাঁটতে শুরু করল ইস্টবেঙ্গল তখন অন্যদিকে দারুনভাবে ম্যাচ জিতে চ্যাম্পিয়ন হয়ে গেল চেন্নাই। কাজে লাগল না ইস্টবেঙ্গলের জয়। বেশ কিছু পয়েন্ট হেলায় হারানোর খেসারত দিতে হল শেষ ম্যাচে এসে। সেই পয়েন্টগুলো থাকলে আজকে হয়তো চ্যাম্পিয়নশিপের লড়াইয়ে ইস্টবেঙ্গলই টেক্কা দিত। শেষ বেলায় এসে একইভাবে পয়েন্ট নষ্ট করেছে চেন্নাইও। না হলে আরও আগে চ্যাম্পিয়ন হয়ে যেতে পারত চেন্নাই।

এটাই দীর্ঘ লিগের স্বাভাবিক চিত্র সব সময়। কিন্তু ১৫ বছরের অপেক্ষা আরও দীর্ঘায়িত হল ইস্টবেঙ্গলের জন্য। শুধু তাই নয় ইস্টবেঙ্গল যদি পরের বছর থেকে আইএসএল খেলে তা হলে আর আই লিগ পাওয়া হল না তাদের।

শনিবার দুই প্রান্তে চ্যাম্পিয়নশিপের লক্ষ্যে খেলতে নেমেছিল দুই দল চেন্নাই সিটি ও ইস্টবেঙ্গল। কোয়েম্বাটোরে চেন্নাই মুখোমুখি হয়েছিল মিনার্ভার সঙ্গে। কোঝিকোড়ে ইস্টবেঙ্গল মুখোমুখি হয়েছিল গোকুলাম কেরলের। তবে এটা জানাই ছিল চেন্নাই জিতে গেলে লিগ তাদেরই। তাতে ইস্টবেঙ্গল জিতলেও কোনও লাভ হবে না।

দক্ষিণে যখন ইস্টবেঙ্গল গোলের জন্য ছটফট করছে তখন ম্যাচ শুরুর তিন মিনিটের মধ্যেই পিছিয়ে পড়েছিল চেন্নাই সিটি। বিলালের গোলে এগিয়ে গিয়েছিল মিনার্ভা। লিগের ফল এই জায়গায় পৌঁছনোর পর একটা প্রচার শুরু হয়েছিল, চেন্নাইকে ম্যাচ ছেড়ে দিতে পারে মিনার্ভা। যদিও এই সবের উর্দ্ধ্বে উঠে এ দিন জয় হল ফুটবলেরই।

মিনার্ভা পঞ্জাবের কর্ণধার রঞ্জিত বজাজ আগাম শুভেচ্ছা জানিয়েছেন চেন্নাইকে

৫৬ মিনিটে চেন্নাইকে সমতায় ফিরিয়েছিলেন পেনাল্টি থেকে পেড্রো। একইভাবে ইস্টবেঙ্গলও পেনাল্টি থেকেই সমতায় ফিরেছিল। ৬৯ মিনিটে গোকুলামকে ইস্টবেঙ্গলের বিরুদ্ধে এগিয়ে দিয়েছিলেন মার্কাস জোসেফ। আর ঠিক তখনই গৌরব বোরার গোলে এগিয়ে যায় চেন্নাই। সেই মুহূর্তে পিছিয়ে পড়েছিল ইস্টবেঙ্গল।

ইস্টবেঙ্গলকে ৭৯ মিনিটে পেনাল্টি থেকে সমতায় ফেরায় স্যান্টোস কোলাডো। তার পর খেলায় ফেরায় ৮৬ মিনিটে লালডানমাউইয়ার হেডে গোল। ম্যাচের সেরাও তিনিই। কিন্তু এই জয় চ্যাম্পিয়ন করতে পারল না লাল-হলুদ ব্রিগেডকে। বরং তৃতীয় গোল করে গেল চেন্নাই। দ্বিতীয় গোল করলেন গৌরব বোরা। ৩-১ গোলে চেন্নাই জিতল মিনার্ভা পাঞ্জাবের বিরুদ্ধে। আর ইস্টবেঙ্গল ২-১ গোলে হারাল গোকুলাম কেরলকে।

ইস্টবেঙ্গলকে সমর্থন করতে কলকাতা থেকে উড়ে গিয়েছিলেন অনেক সমর্থক। চ্যাম্পিয়ন না হওয়ার হতাশা তো ছিলই কিন্তু দলের লড়াইকে শেষ পর্যন্ত সমর্থন করে গেলেন তাঁরা। ম্যাচ শেষে হতাশায় মাঠের মধ্যেই বসে পড়লেন সব প্লেয়াররা। শেষ পর্যন্ত কোচ আলেজান্দ্রো মেনেন্দেস গিয়েই সামলালেন তাঁদের। রানার্স হয়েই ফিরতে হচ্ছে ইস্টবেঙ্গলকে। আর তার সঙ্গে নতুন চ্যাম্পিয়ন যুক্ত হল আই লিগের তালিকায়।

(খেলার আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে)

Be the first to comment on "আই লিগের শেষ লড়াই কাজে লাগল না ইস্টবেঙ্গলের, নতুন চ্যাম্পিয়ন চেন্নাই সিটি"

Leave a comment

Your email address will not be published.


*