হ্যাপি মাদার্স ডে, বললেন সচিন-রায়না-যুবরাজ-সানিয়ারা

হ্যাপি মাদার্স ডে

জাস্ট দুনিয়া ডেস্ক:  হ্যাপি মাদার্স ডে । প্রথম জয়, প্রথম হার, প্রথম পরীক্ষা, প্রথম চ্যালেঞ্জ, ‘‌প্রথম’‌ সব কিছুর আগে, যাঁর কাছে প্রথম শেখা। যাঁর আঙুল ধরে প্রথম পা ফেলা। যাঁর সঙ্গে প্রথম বলা কথা, সেই মায়ের জন্যই একটা দিন। মাদার্স ডে। মা তো মা–ই। ইউনিভার্স বসের মা। শিবাজি পার্কের একরত্তি ছেলেটার মা। রক্ষণশীল পরিবারে দ্বিতীয়বার কন্যাসন্তানের জন্ম দেওয়া যেখানে অপরাধ, সেখানে মেয়েকে জন্ম দেওয়া শুধু নয়, অলিম্পিকে পদকজয়ী ব্যাডমিন্টন তারকা বানানোর সাহস দেখানো মা। সব মা–ই এক হয়ে গেলেন রবিবার মাদার্স ডে–তে। আর তাঁদের কৃতী সন্তানরা সে ক্রিকেটার হোক, টেনিস কিংবা ব্যাডমিন্টন তারকা, মাকে থ্যাঙ্ক ইউ বলতে ভুললেন না কেউই।

শচীন তেন্ডুলকার যেমন টুইটারে একটা ছবি পোস্ট করেছেন। যে ছবিতে মায়ের হাতে কেক তুলে দিচ্ছেন তিনি। নীচে অল্প কথায় লিখেছেন মনের কথা, ‘‌ঈশ্বর সব জায়গায় থাকেন না। তাই তিনি মাকে বানিয়েছেন। হ্যাপি মাদার্স ডে।’‌

সুরেশ রায়না, নিজের মেয়ে ও মায়ের সঙ্গে ছবি পোস্ট করেছেন। সঙ্গে বার্তা, ‘‌হ্যাপি মাদার্স ডে মাম্মা। মা, নিঃস্বার্থ ভালবাসা ও স্বার্থত্যাগের তুমি হলে শ্রেষ্ঠ উদাহরণ। তোমার জন্য ভালবাসার কোনও শেষ নেই।’‌ হরভজন সিংও মায়ের সঙ্গে নিজের ছবি পোস্ট করেছেন সোশ্যাল মিডিয়ায়। নিজের মায়ের পাশাপাশি সারা পৃথিবীর সব মায়ের মাদার্স ডে–র শুভেচ্ছা জানিয়েছেন তিনি।

আবেগঘন বার্তা দিয়েছেন যুবরাজ সিংও। লিখেছেন, ‘‌আমাদের জীবনের সত্যিকারের চ্যাম্পিয়ন হল মা। মা সব সময় পাশে থাকে,খেয়েছি কিনা, সব সময় জানতে চায়, প্রতি মুহূর্তে খেয়াল রাখে। মা, এত ভালবাসা দেওয়ার জন্য, আমার জন্য যা যা করেছো, সব কিছুর জন্য থ্যাঙ্ক ইউ।’‌

ছেলেকে কোলে নিয়ে মায়ের পাশে ইনস্টাগ্রামে ছবি পোস্ট করেছেন সানিয়া মির্জা। তাঁর বার্তাতেও চুঁইয়ে পড়েছে আবেগ, ‘‌হ্যাপি মার্দাস ডে মাম্মা। আমি আজ যা হতে পেরেছি, তা শুধুই তোমার জন্য।’‌ মায়ের সঙ্গে ছবি পোস্ট করেছেন সাইনা নেহালও। মা যে তাঁর কাছে কী, সে কথা বলার অপেক্ষা রাখে না। তবে তিনি সংক্ষিপ্ত বার্তায়, মনের কথা লিখেছেন, ‘‌হ্যাপি মাদার্স ডে’‌।

বাদ যায়নি আইপিএলের টিমগুলো। রয়্যাল চ্যালেঞ্জার্স বাঙ্গালোর, কিংস ইলেভেন পাঞ্জাব, দিল্লি ক্যাপিটালস দলের প্লেয়ারদের সঙ্গে তাঁদের মায়েদের ছবির কোলাজ করে পোস্ট করেছে অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টে। আইসিসি–ও সারা বিশ্বের ক্রিকেটার ও তাঁদের মায়েদের নিয়ে বানিয়েছে কোলাজ। সেই কোলাজে আছেন ভারত অধিনায়ক বিরাট কোহলি এবং তাঁর মাও।

সব মিলিয়ে মাদার্স ডে সত্যিই স্পেশাল হয়ে রইল। ‌‌

(খেলার আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে)

Be the first to comment on "হ্যাপি মাদার্স ডে, বললেন সচিন-রায়না-যুবরাজ-সানিয়ারা"

Leave a comment

Your email address will not be published.


*