অমৃতসরের এক উপাসনাগৃহে গ্রেনেড হামলা, মৃত তিন

অমৃতসরের এক উপাসনাগৃহে গ্রেনেড হামলা

জাস্ট দুনিয়া ডেস্ক: অমৃতসরের এক উপাসনাগৃহে গ্রেনেড হামলা । রবিবার  অমৃতসরের রাজাসানসি গ্রামে নিরাকারি ভবনে ঘটে এই ঘটনা। হামলায় মৃত্যু হয়েছে তিনজনের। আহত ১৫। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে‌ন, মুখ ঢাকা অবস্থায় বাইকে করে দু’জন এসেছিল সেই উপাসনাগৃহের সামনে। তারাই গ্রেনেড ছুড়ে পালিয়ে যায়। তখন সেখানে ধর্মীয় অনুষ্ঠান চলছিল।

এই আক্রমনের পর এলাকায় হাই অ্যালার্ট জারি করা হয়েছে। জানা গিয়েছে, ছয় থেকে সাত জন জৈয়শ-এ-মহম্মদ উগ্রপন্থী ওই রাজ্যে ঢুকেছে। তাদের পরিকল্পনা এখান থেকে দিল্লিতে ঢোকার। স্থানীয় পুলিশ সিসি টিভি ফুটেজ দেখে আক্রমণকারীদের চিহ্ণিত করার চেষ্টা করছে। উগ্রপন্থী আক্রমণের সম্ভাবনাও ফড়িয়ে দিচ্ছেন না তাঁরা।

পঞ্জাবের ডিরেক্টর জেনারেল অব পুলিশ সুরেশ অরোরা পিটিআইকে জানিয়েছেন, ‘‘এই ঘটনায় উগ্রপন্থীর হাত থাকার কথা উঠে আসছে। কারণ এটা কোনও একজন ব্যাক্তি করেনি। করেছেন কোনও দল। যে কারণে আমরা এটাকে উগ্রপন্থী আক্রমণ হিসেবে ধরে নিচ্ছি, যতক্ষণ না কোনও প্রমাণ পাওয়া যাচ্ছে।’’

ফের মাওবাদী হামলা ছত্তীসগঢ়ে, এ বারও সেই দান্তেওয়াড়া

আক্রমণের স্থানটি অমৃতসর বিমানবন্দর থেকে মাত্র আট কিলোমিটার দূরে। সিনিয়র অফিসার সুরিন্দর পাল সিং জানিয়েছেন, মৃতদের দেহ ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। আর ১৫ জনকে চিকিৎসার জন্য পাঠানো হয়েছে।

প্রতি রবিবারই এখানে উপাসনার জন্য জমায়েত হয়। এ দিন সেখানে প্রায় ঘটনার সনয় ২৫০ জন মানুষ ছিল। জানা যাচ্ছে গ্রেনেহ হামলার আগে বন্দুক দেখিয়ে ওখানকার মানুষদের ভয়ও দেখিয়েছিল তারা।

এই ঘটনায় উগ্রপন্থীর হাত থাকার কথা উঠে আসছে। কারণ এটা কোনও একজন ব্যাক্তি করেনি। করেছেন কোনও দল। যে কারণে আমরা এটাকে উগ্রপন্থী আক্রমণ হিসেবে ধরে নিচ্ছি, যতক্ষণ না কোনও প্রমাণ পাওয়া যাচ্ছে। তবে রাজ্যে শান্তি বজায় রাখুন। অযথা ভয় পাবেন না। —সুরেশ অরোরা (পঞ্জাব পনিশের ডিরেক্টর জেনারেল)

রাজনাথ সিং এর বিরুদ্ধ জরুরী ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছেন। মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং কথা দিয়েছেন, উগ্রপন্থী আক্রমণের সামনে রাজ্য মাথানত করবে না। মৃতদের পরিবারের জন্য ৫ লাখ টাকা দেওয়ার ঘোষণা করেছেন তিনি। সঙ্গে আহতদের বিনামূল্যে চিকিৎসার কথাও জানিয়েছেন।।

তিনি টুইট করে পঞ্জাবের মানুষদের শান্তি বজায় রাখার আবেদন জানিয়েছেন। তিনি লিখেছেন, ‘‘সবাই শান্তি বজায় রাখুন। ভয় পাবেন না। উগ্রপন্থাকে আমাদের শান্তি কেড়ে নিতে দেব না।’’

Be the first to comment on "অমৃতসরের এক উপাসনাগৃহে গ্রেনেড হামলা, মৃত তিন"

Leave a comment

Your email address will not be published.


*