মুম্বইয়ে ফুটব্রিজ ভেঙে প্রাণ গেল ৬ জনের, সিএসটি স্টেশনের ঘটনায় আহত ৩৪

মুম্বইয়ে ফুটব্রিজ ভেঙে পড়লমুম্বইয়ে ফুটব্রিজ ভেঙে পড়ল

জাস্ট দুনিয়া ডেস্ক: মুম্বইয়ে ফুটব্রিজ ভেঙে পড়ল, প্রাণ গেল ৬ জনের। ছত্রপতি শিবাজী টার্মিনাস (সিএসটি) স্টেশনের ১ নম্বর প্ল্যাটফর্মের উত্তর দিকের সঙ্গে এই ফুটব্রিজটি উল্টো দিকের বিটি লেনকে জুড়েছে। বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৭টা নাগাদ আচমকাই ওই ফুটব্রিজের কংক্রিয়ের পাটাতনের একটা বড় অংশ ভেঙে পড়ে। গোটা অংশটি নীচের রাস্তায় পড়ায় ২ মহিলা-সহ মধ্যরাত পর্যন্ত ৬ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে বৃহন্মুম্বই পুরসভার বিপর্যয় মুকাবিলা দফতর। আহত হয়েছেন অন্তত ৩৪ জন।

পুরসভা সূত্রে খবর, ওই ফুটব্রিজটি তৈরি হয়েছিল প্রায় ৩৫ বছর আগে। কিন্তু, পুরনো ওই ব্রিজ দিয়ে প্রতি দিন কয়েক লক্ষ মানুষ যাতায়াত করেন। ভরসন্ধ্যায় যখন ব্রিজটি ভেঙে পড়ে, তখন ভরা অফিস টাইম। মানুষজন সকলে অফিস থেকে বাড়ি ফিরছেন। সেই সময়েই আচমকা ভেঙে পড়ে ওই অংশটি। ব্রিজের উপরের মানুষজন যেমন সেতু ভেঙে নীচে পড়ে হতাহত হয়েছেন, তেমনই ব্রিজের নীচে থাকা পথচারীরাও জখম হয়েছেন গুরুতর। এলফিনস্টন রোড, আন্ধেরীর মতো কয়েকটি ফুটব্রিজে পর পর দুর্ঘটনার পরে প্রায় সাড়ে চারশো সেতুর কাঠামো পরীক্ষা করে রিপোর্ট দিয়েছিল বৃহন্মুম্বই পুরসভা। ভেঙে পড়া সেতুতে কয়েক দিন ধরে মেরামতির কাজ চলছিল বলে জানা গিয়েছে। কিন্তু, মেরামতির সময় কেন লোকজনের যাতায়াত বন্ধ রাখা হল না, তা নিয়ে প্রশ্ন উঠেছে।

ঘটনার খবর পেয়েই সঙ্গে সঙ্গে সেখানে পৌঁছয় পুলিশ। নীচের রাস্তার যান চলাচল নিয়ন্ত্রণ করা হয়। ঘটনাস্থলে পৌঁছয় বৃহন্মুম্বই পুরসভার বিপর্যয় মোকাবিলা দফতরের কর্মীরাও। রেল মন্ত্রকের দাবি, ওই ব্রিজটির মেরামতির দায়িত্ব ছিল বৃহন্মুম্বই পুরসভার। মুম্বই পুলিশের জয়েন্ট কমিশনার অমিতেশ কুমার জানিয়েছেন, “খবর পেয়েই দুর্ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ। বিপর্যয় মোকাবিলা দফতরের কর্মীরাও সঙ্গে সঙ্গে উদ্ধারকাজ শুরু করেন। ব্যস্ত রাস্তায় ও ভাবে ব্রিজ ভেঙে পড়ায় যানজট তৈরি হয়।”

ফুট ওভার ব্রিজ ভেঙে পড়ল রেললাইনের উপরেই, আন্ধেরি স্টেশনে আহত ৫

আহতদের কয়েক জনকে উদ্ধার করে সঙ্গে সঙ্গে নিয়ে যাওয়া হয় সেন্ট জর্জ হাসপাতালে। বাকিদের পাঠানো হয় জিটি হাসপাতালে। সেন্ট জর্জ হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, মৃত দুই মহিলাই সেন্ট জর্জ হাসপাতালেরই কর্মী। হাসপাতালে আনার আগেই মৃত্যু হয় তাঁদের। বাকি ৩৪ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাঁদের চিকিৎসা চলছে। আহতদের মধ্যেও বেশ কয়েক জনের অবস্থা গুরুতর বলে হাসপাতাল সূত্রে খবর।

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

Be the first to comment on "মুম্বইয়ে ফুটব্রিজ ভেঙে প্রাণ গেল ৬ জনের, সিএসটি স্টেশনের ঘটনায় আহত ৩৪"

Leave a comment

Your email address will not be published.


*