বন্ধ ফেসবুক-ইনস্টাগ্রাম, ভারতীয় সময় ৯.৩০ থেকে ২.৪৫ পর্যন্ত

বন্ধ ফেসবুক-ইনস্টাগ্রাম

জাস্ট দুনিয়া ডেস্ক: বন্ধ ফেসবুক-ইনস্টাগ্রাম । হঠাৎই গোটা জগৎ বিচ্ছিন্ন হয়ে পড়ল। এই মুহূর্তে গোটা বিশ্ব জুড়ে রয়েছে ফেসবুক, ইনস্টাগ্রাম, টুইটারের মতো সোশ্যাল মিডিয়ার মাধ্যমে। আর তাই যদি দুম করে বন্ধ হয়ে যায় তা হলে সাধারণ মানুষের যা অবস্থা হওয়ার কথা ছিল তাই হল। ফেসবুক না পেয়ে বিষয়টি নিয়ে লেখালিখি শুরু হয়ে গেল টুইটারে।

বুধবার ভারতীয় সময় রাত ৯.৩০ নাগাদ হঠাৎ ফেসবুক অকেজ হয়ে পড়ে। খুলতে গেলে এরর দেখা শুরু করে। কিছুক্ষণ পর ফেসবুক কর্তৃপক্ষ বার্তা দেন তারা কাজ করছেন সমস্যাটির উপর। এররের সঙ্গে সেই লেখাটিও দেখাতে শুরু করে স্ক্রিনে। তাতে কিছুটা নিশ্চিন্ত হয় সাধারণ মানুষ।

একটা সময় সকলেই ভাবতে শুরু করেছি তাঁদের ফেসবুকে কিছু হয়েছে। গোটা বিশ্ব থেকে এই একই সমস্যার কথা সামনে উঠে আসতে শুরু করে। এর পর ফেসবুকের তরফেও টুইট করে সমস্যার কথা জানানো হয়। সেখানেও বলা হয় তারা দ্রুত সমস্যা সমাধানের চেষ্টা করছে।

বন্ধ ফেসবুক-ইনস্টাগ্রাম

৯.৩০ নাগাদ ভারতের ফেসবুক অচল হয়ে যাওয়ার কিছুক্ষণের মধ্যেই দেখা যায় ইনস্টাগ্রামও একইভাবে কাজ করছে না। এর সঙ্গে ফেসবুক মেসেঞ্জারও কাজও করা বন্ধ করে দেয়। ইনস্টাগ্রামও ফেসবুকেরও অধিনে।

পরে টুইট করে ফেসবুক পরিবারের তরফে জানানো হয়, ‘‘আমরা জানতে পেরেছি বর্তমানে ফেসবুক পরিবারের বেশকিছু অ্যাপ ব্যবহার করা সম্ভব হচ্ছে না। আমরা দ্রুত সমস্যার সমাধান করার চেষ্টা করছি।’’

অনেকে টুইটে জানান, ‘‘অ্যাপ কাজ না করায় নতুন করে ইনস্টল করতে গিয়ে আর লগ-ইন করতে পারছেন না তাঁরা। একই সমস্যা হচ্ছে ইনস্টাগ্রামের ক্ষেত্রেও। অনেকেই দ্রুত সমস্যার সমাধের আর্জি জানিয়ে টুইট করেছে।

গভীর রাতের দিকে ইনস্টাগ্রাম অনেকটাই সচল হয়েছে। কিন্তু ফেসবুক রাত ২.৩০ মিনিট পর্যন্ত চালু হয়নি। রাত ২.৪৫ মিনিটে আবার স্বাভাবিক হয় ফেসবুক। কিন্তু তখনও পুরোপুরি সব অ্যাপ্লিকেশন কাজ করা শুরু করেনি। তবে লগ-ইন করে ফেসবুকে ঢোকা যাচ্ছে।

(গোটা বিশ্বের খবরের জন্য এই লিঙ্কে ক্লিক করুন)

Be the first to comment on "বন্ধ ফেসবুক-ইনস্টাগ্রাম, ভারতীয় সময় ৯.৩০ থেকে ২.৪৫ পর্যন্ত"

Leave a comment

Your email address will not be published.


*