মহানবমীর সকাল থেকে সন্ধ্যা, ভিড়ে ভিড়াক্কার কলকাতার উত্তর থেকে দক্ষিণ

মহানবমীর সকাল থেকে সন্ধ্যামহানবমীর সকাল থেকে সন্ধ্যা

জাস্ট দুনিয়া ডেস্ক: মহানবমীর সকাল থেকে সন্ধ্যা, সন্ধ্যা থেকে রাত— মানুষের ভিড়ে থমকে গেল গোটা কলকাতা। সকাল থেকে আবহাওয়া ভালই ছিল।

নবমীর রাতে ভিড় টানার টক্বরে এগিয়ে ছিল উত্তর কলকাতা। বাগবাজার সর্বজনীনে শুধু কালো মাথার সারি। কলেজ স্কোয়ার, সন্তোষ মিত্র স্কোয়ারের মতো মণ্ডপে বিরাট লাইন। টালা বারোয়ারি, টালা পার্ক প্রত্যয়, সরকারবাগান সম্মিলিত সঙ্ঘের মণ্ডপেও সারি দিয়ে লোক ঢুকেছে। উল্টোডাঙা স্টেশনে নামা ভিড় তেলেঙ্গাবাগান, করবাগানের মতো মণ্ডপগুলি দেখে হাতিবাগানের পথ ধরেছে। রাতভর ভিড় ছিল আহিরীটোলা, কুমোরটুলির পুজো মণ্ডপগুলিতেও।

আরও খবর পেতে ক্লিক করুন এই লিঙ্কে

দক্ষিণও টক্কর দিয়েছে। রাসবিহারী অ্যাভেনিউ, শ্যামাপ্রসাদ মুখার্জি রোড, হাজরা রোড স্বাভাবিক থাকলেও রাস্তাট দু’পাশের ব্যারিকেডের ওপারে ভিড় ছিল মারাত্মক। দক্ষিণ কলকাতাতেও মণ্ডপ থেকে মণ্ডপে হামলে পড়েছে জনস্রোত। চেতলা অগ্রণী, হিন্দুস্থান পার্ক সর্বজনীন, বালিগঞ্জ কালচারালের পাশাপাশি ত্রিধারা, সমাজসেবী, মুদিয়ালি, অবসর, যোধপুর পার্কে ক্রমাগত ভিড়ের ঢেউ। এ সবের মধ্যেই জনসমুদ্র দেকা গেল ম্যাডক্স স্কোয়ারে।

দক্ষিণের সাবেকি পুজো হিসেবে পরিচিত একডালিয়া, সিংহি পার্কও ভিড় টেনেছে। সন্তোষপুর লেকপল্লি, অ্যাভিনিউ সাউথ, ত্রিকোণ পার্কে ঘুরপাক খেয়েছে ভিড়। বেহালা ক্লাব, ঠাকুরপুকুর এসবি পার্ক, বেহালা নূতন সঙ্ঘ, ২৯ পল্লি, বুড়োশিবতলা এবং অন্যান্য পুজোতেও ভিড় ছিল যথেষ্ট।

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

Be the first to comment on "মহানবমীর সকাল থেকে সন্ধ্যা, ভিড়ে ভিড়াক্কার কলকাতার উত্তর থেকে দক্ষিণ"

Leave a comment

Your email address will not be published.


*