বাড়ি ফিরলেন বুদ্ধদেব, প্রাক্তন মুখ্যমন্ত্রীর অনুরোধ মেনেই ছেড়ে দিল হাসপাতাল

বাড়ি ফিরলেন বুদ্ধদেববাড়ি ফিরলেন বুদ্ধদেব

জাস্ট দুনিয়া ডেস্ক: বাড়ি ফিরলেন বুদ্ধদেব ভট্টাচার্য। সোমবার বিকেল তিনটে নাগাদ তাঁকে উডল্যান্ডস হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়। সেখান থেকে অ্যাম্বুল্যান্সে করেই বাড়ি ফিরিয়ে নিয়ে আসা হয় তাঁকে।

সকালেই তাঁর শারীরিক পরিস্থিতি নিয়ে হাসপাতালের তরফে একটি বিবৃতি দেওয়া হয়। সেখানে জানানো হয়, ভালই আছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য। বাইপ্যাপ পদ্ধতি ব্যবহার করায় তাঁর ভাল ঘুম হচ্ছেন। রক্তচাপ, হার্ট রেট-সহ অন্যান্য প্যারামিটার সবই প্রায় স্বাভাবিক। এমনকি রক্তে যে কার্বন ডাই অক্সাইডের পরিমাণ মাঝে মাঝেই বেড়ে যাচ্ছিল, সেই পরিস্থিতিও পাল্টে গিয়েছে। এখন তাঁর রক্তে অক্সিজেনের মাত্রাও যথেষ্ট স্বাভাবিক। নিউমোনাইটিসের জেরে তাঁর শারীরিক পরিস্থিতি যে পর্যায়ে গিয়েছিল, তারও উন্নতি হয়েছে অনেকটাই।

বাংলার আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে

তবে চিকিৎসকেরা জানিয়েছেন, এখনও তাঁর চিকিৎসার প্রক্রিয়া সম্পন্ন হয়নি। আরও কয়েক দিন ইন্ট্রা ভেনাস ইঞ্জেকশনের মাধ্যমে তাঁকে অ্যান্টিবায়োটিক দিতে হবে। একই সঙ্গে চলবে অক্সিজেন, নেবুলাইজেশন এবং চেস্ট ফিজিওথেরাপি। সেগুলো সবই তাঁকে বাড়িতে নিয়ে গিয়েই করা সম্ভব বলে জানিয়েছেন চিকিৎসকেরা।

গত শুক্রবার বুদ্ধবাবুকে দক্ষিণ কলকাতার উডল্যান্ডস হাসপাতালে ভর্তি করা হয়। প্রচণ্ড শ্বাসকষ্ট এবং অত্যধিক কম রক্তচাপ হয়ে যাওয়ায় তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়ার পরামর্শ দেন বুদ্ধবাবুর ব্যক্তিগত চিকিৎসক ফুয়াদ হালিম। শনিবার থেকেই বুদ্ধবাবুর শারীরিক পরিস্থিতির উন্নতি হতে থাকে। রবিবার তিনি আইক্রিমও খেয়েছেন। নিজের খাবার নিজেই খাচ্ছিলেন। তবে কাছের লোকদের সারা ক্ষণই বলছিলেন, তিনি বাড়ি ফিরতে চান। তাঁর সেই ইচ্ছে মেনে নিয়েই চিকিৎসকেরা বুদ্ধবাবু একটু সুস্থ হতেই তাঁকে বাড়ি যাওয়ার অনুমতি দেন।

বুদ্ধবাবুর চিকিৎসার সমস্ত খরচ বহন করেছে তাঁরই দল সিপিএম। হাসপাতালের বিলও মিটিয়েছে তারা, এমনটাই দলীয় সূত্রে খবর।

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

Be the first to comment on "বাড়ি ফিরলেন বুদ্ধদেব, প্রাক্তন মুখ্যমন্ত্রীর অনুরোধ মেনেই ছেড়ে দিল হাসপাতাল"

Leave a comment

Your email address will not be published.


*