‘ঠগস অব হিন্দোস্তান’এর ব্যর্থতার জন্য ক্ষমা চাইলেন আমির খান

‘ঠগস অব হিন্দোস্তান’এর ব্যর্থতার

জাস্ট দুনিয়া ডেস্ক: ‘ঠগস অব হিন্দোস্তান’এর ব্যর্থতার পুরো দায় নিজের কাঁধে তুলে নিলেন আমির খান। প্রায় তিন সপ্তাহ আগে অনেক প্রত্যাশা জাগিয়ে এই বিগ বাজেটের ছবি রিলিজ করা হয়েছিল। সোমবার আমির খান বলেন, তিনিই এই ব্যর্থতার পুরো দায়িত্ব নিচ্ছেন।

সিনেস্তান ইন্ডিয়ার স্টোরিটেলার্স প্রতিযোগিতায় আমির বলেন, ‘‘আমি বলতে চাই, আমি পুরো দাইত্ব নিচ্ছি ঠগস অব হিন্দোস্তান মানুষের কাছে না পৌঁছনোর জন্য।’’

এর সঙ্গে আমি জুড়ে দেন, ‘‘আমার মনে হয় আমরা ভুল ছিলাম। যার পুরো দায় আমার। কিন্তু এই নিশ্চয়তা দিতে পারি আমরা আমাদের সেরাটা দিয়ে চেষ্টা করেছিলাম।’’ এই ছবির পরিচালক ছিলেন বিজয় কৃষ্ণ আচারিয়া।

এই দিপাবলীতে আমির খানের এই অতিপ্রতিক্ষিত ছবিটি মুক্তি পেয়েছিল। যেখানে ছিলেন অমিতাভ বচ্চন, ক্যাটরিনা কাইফ ও ফতিমা সানা শেখের মতো বড় তারকা।

হিন্দি, তামিল তেলেগুতে রিলিজ হওয়া ঠগস অফ হিন্দোস্তান মিলিয়ে দু’সপ্তাহে  ব্যবসা করেছে ১৪৯.৪২ কোটি।

এই সাক্ষাৎকারের সময় আমির জানান, তিনি এটা নিশ্চিত ছিলেন এই ছবি নির্দিষ্ট কিছু দর্শকেরই ভাল লাগবে। কিন্তু একজন অভিনেতা হিসেবে দর্শকদের মনোরঞ্জন করতে না পারার জন্য তিনি ক্ষমাও চেয়ে নেন।

তিনি বলেন, ‘‘যারা অনেক প্রত্যাশা নিয়ে আমার ছবি দেখতে এসেছিলেন তাদের কাছে আমি ক্ষমাপ্রার্থী। এ বার আমি তাদের মনোরঞ্জন করতে পারলাম না। চেষ্টা আমরা পুরো করেছিলাম। কিন্তু যারা এতটা প্রত্যাশা নিয়ে এসেছিল তারা আনন্দ পায়নি। তাই আমার খুব খারাপ লাগছে যে আমরা আনন্দ দিতে পারলাম না।’’

অভিনেত্রী মৌসুমী চট্টোপাধ্যায় আদালতের দ্বারস্থ

আমিরের মতে, দর্শকদের মন খুলে মতামত দেওয়ার অধিকার রয়েছে। তাদের পছন্দ অপছন্দ জানানোরও অধিকার রয়েছে।

৮ নভেম্বর ঠগস অব হিন্দোস্তান শুরুটা দারুণভাবেই করেছিল। প্রথম দিনই ৫০.৭৫ কোটির ব্যবসা করেছি এই ছবিটি। এর থেকেই প্রমাণ কতটা প্রত্যাশা করেছিল। এর পর এক ধাক্কায় অনেকটা নেমে যায় সেটা। দ্বিতীয় দিনই সিনেমাটি সম্পর্কে মানুষের মুখে মুখে, সোশ্যাল মিডিয়া ছড়িয়ে পড়ে।

প্রথম সপ্তাহে ঠগস অব হিন্দোস্তান ব্যবসা করে ১৩৪.৯৫ কোটি। দ্বিতীয় সপ্তাহে সেটা গিয়ে দাঁড়ায় ৮.৭৯ কোটি। যার ফলে দু’সপ্তাহের ব্যবসা বেড়ে হয় ১৪২.৭৪ কোটি। হিন্দি, তামিল তেলেগুতে রিলিজ হওয়া ঠগস অফ হিন্দোস্তান মিলিয়ে দু’সপ্তাহে  ব্যবসা করেছে ১৪৯.৪২ কোটি।

Be the first to comment on "‘ঠগস অব হিন্দোস্তান’এর ব্যর্থতার জন্য ক্ষমা চাইলেন আমির খান"

Leave a comment

Your email address will not be published.


*