তিন মাসের ছোট্ট ন্যানসি এইমসের বদান্যতায় অস্ত্রোপচারের সময় পেল ৬ বছর পর

তিন মাসের ছোট্ট ন্যানসি

জাস্ট দুনিয়া ডেস্ক: তিন মাসের ছোট্ট ন্যানসি । জন্মের পর থেকেই অসুস্থ। জানা গেল তার হার্টে রয়েছে ফুটো। এই ছোট্ট শিশুটিকে বাঁচাতে এখুনি দরকার অস্ত্রোপচার। তাই অনেক আসা নিয়ে এইমসে পৌঁছেছিল ন্যানসির বাবা-মা। অস্ত্রোপচারের সময়ও দিল হাসপাতাল। যা দেখে রীতিমতো হতাশ ন্যানসির পরিবার। ন্যানসির অস্ত্রোপচারের জন্য এইমস সম দিল২০২৪ সালের ফেব্রুয়ারি মাসে।

ফরিদাবাদের বাসিন্দা ছোট্ট ন্যানসির বাবা অজয় কুমার জানান, শ্বাসকষ্ট আর সর্দিকাশি নিয়ে সফদরজংয়ের হাসপাতালে ভর্তি হয়েছিল ন্যানসি। সেখানেই জানা যায় ছোট্ট মেয়েটির হার্টে রয়েছে ফুটো।

সেই হাসপাতাল থেকেই ন্যানসির পরিবারকে বলা হয় এইমসে নিয়ে যাওয়ার কথা। এখনই করতে হবে অস্ত্রোপচার। সঙ্গে সঙ্গেই তাকে নিয়ে যাওয়া হয় সেখানে। এইমস জানিয়ে দেয় ন্যানসির হার্টে ফুটোর কথা।

গত ২৩ সেপ্টেম্বরও দেশের সর্বত্র ওরাল পোলিও টিকা খাওয়ানো হয়

ন্যানসির বাবা বলেন, ‘‘ওরা আমাদের ৫৭ হাজার টাকা আগাম দিতে বলে ২০২৪এর অস্ত্রোপচারের জন্য। আমাদের পক্ষে অতক্ষণ অপেক্ষা করা সম্ভব নয়। মেয়েকে এই কষ্টের মধ্যে অতদিন দেখতে পারব না।’’

এর পর পরিবারের তরফে হার্ট কেয়ার ফাউন্ডেশনের কাছে আবেদন জানানো হয় সাহায্যের জন্য। সেখানকার মেডিক্যাল টিম শিশুটিকে পরীক্ষার দ্রুত অস্ত্রোপচারের সিদ্ধান্ত নেয়।

ফাউন্ডেশনের তরফে প্রজেক্ট ম্যানেজার যোগেশ পন্থ বলেন, ‘‘আমরা এইমস কর্তৃপক্ষকে দ্রুত অস্ত্রোপচারের কথা জানিয়ে অনুরোধ করেছিলাম। বার বার অনুরো করার পরও তাদের তরফে কোনও জবাব আসেনি। কোনও উত্তর না পেয়ে শেষ পর্যন্ত মেদান্তা হাসপাতালের সঙ্গে যোগাযোগ করা হয়। তারাই শিশুটির অস্ত্রোপচারের দায়িত্ব নিয়েছে।’’

হার্ট ফাউন্ডেশনের তরফেই ন্যানসির অস্ত্রোপচারের খরচ বহন করা হবে। ন্যানসির বাবা বলেন, ‘‘এইমসের তারিখ দেখে আমরা সব আশা হারিয়ে ফেলেছিলাম। কিন্তু এখড় বিশ্বাস দ্রুত সুস্থ হয়ে উঠবে আমাদের মেয়ে।’’ গাড়ি চালিয়ে উপার্জ‌ন ন্যানসির বাবার। তার মধ্যেও মেএর জন্য সর্বস্ব দিতে রাজি ছিলেন। কিন্তু এইমসের মতো হাসপাতাল সেটা করতে দিল না। ভাগ্যিস হার্ট ফাউন্ডেশন ছিল।

Be the first to comment on "তিন মাসের ছোট্ট ন্যানসি এইমসের বদান্যতায় অস্ত্রোপচারের সময় পেল ৬ বছর পর"

Leave a comment

Your email address will not be published.


*