৮৩ বিশ্বকাপ দেখতে অপেক্ষা করতে হবে আরও এক বছর, দেখুন ফার্স্টলুক

৮৩ বিশ্বকাপএই ছবি পোস্ট করলেন রনবীর সিং।

জাস্ট দুনিয়া ডেস্ক: ৮৩ বিশ্বকাপ এ বার সিনেমার পর্দায়। ভারতীয় ক্রীড়াপ্রেমীদের জন্য ১৯৮৩ একটা ঐতিহ্য, গর্ব, ইতিহাস। সেই সময়টা যাঁরা দেখেননি তাঁরাও গল্প শুনে সেই সময়টাকে উপলব্ধি করতে পারেন। দেশের গর্বের সঙ্গে অঙ্গাঙ্গিভাবে কখন যেন মিলে মিশে একাকার হয়ে গিয়েছে ১৯৮৩-র বিশ্বকাপ জয়। আর বলিউড সিনেমায় বায়োপিকের রমরমার যুগে এটা যেন একটা সময়ের বায়োপিক। যা সিলভার স্ক্রিনে ধরে রাখাটা যে কোনও পরিচালকের জন্য লোভনীয়। এ বার সেটাই হতে চলেছে পরিচালক কবির খানের হাত ধরে।

শুরু হয়ে গিয়েছে ৮৩ বিশ্বকাপ ছবির কাজ। বিশ্বকাপ জয়ী অধিনায়ক কপিল দেবের ভূমিকায় দেখা যাবে রনবীর সিংকে। ধরমশালার ক্রিকেট স্টেডিয়ামে চলছে শুটিং। এর পর একটা অংশের শুটিং লর্ডসেও হবে। সেখানেই তো ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে বিশ্বকাপ ট্রফি তুলে নিয়েছিল ভারতীয় ক্রিকেট দল।

১৯৮৩ বিশ্বকাপ ফাইনালের সেরা প্লেয়ার মহেন্দর অমরনাথের ভূমিকায় দেখা যাবে সাকিব সালিমকে। গ্রেট সুনীল গাভাস্কারের ভূমিকায় মাঠে নামবেন তাহির ভাসিন। এ ছাড়াও এই ছবিতে দেখা যাবে পঙ্কজ ত্রিপাঠীকে। যাঁকে দেখা যাবে মা সিংয়ের ভূমিকায়। তিনি ছিলেন ১৯৮৩ বিশ্বকাপ জয়ী দলের ম্যানেজার।

ধর্মশালা থেকে রনবীর সিং ক্রিকেটারের পোষাকে পুরো দলের ছবি পোস্ট করলেন। সেখানে তিনি লেখেন, ‘‘আজ থেকে এক বছর পর ভারতের সেরা গল্প আসতে চলেছে সামনে। ২০২০-র ১০ এপ্রিল মুক্তি পাবে এই ছবি।’’ ছবির অফিশিয়াল ইনস্টাগ্রাম ওয়ালেও এই ছবি পোস্ট করা হয়েছে। এটাই ছবির ফার্স্ট লুক।

এই ছবির শুটিং শুরু হওয়ার আগে কপিল দেবের সঙ্গে নিয়মিত ট্রেনিং করেছেন রনবীর সিং। শুটিংয়ের সময় দেখা গিয়েছে কপিল দেব, মহেন্দর অমরনাথদের। রনবীর সিংই মূল চরিত্র এই ছবির। চ্যাম্পিয়ন দলের অধিনায়ক। তাই তিনি কপিল দেব ছাড়াও বলবিন্দর সিং সান্ধুর থেকে ট্রেনিং নিয়েছেন। ভারত ছাড়াও ইংল্যান্ডে এই ছবির কিছুটা অংশ শুট করা হবে।

৮৩-র পর ভারতীয় ক্রিকেট দল আবার বিশ্বকাপের ফাইনালে পৌঁছেছিল ২০০৩-এ সৌরভ গঙ্গোপাধ্যায়ের অধিনায়কত্বে। ফিরে এসেছিল সেই স্বপ্ন। কিন্তু ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হারতে হয় ভারতকে। এর পর ২০১১ সালে সেই স্বপ্ন সফল হয় ভারতের এমএস ধোনির হাত ধরে।

মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে শ্রীলঙ্কার বিরুদ্ধে ধোনির নেতৃত্বে আবার ক্রিকেট বিশ্বকাপ জিতে নেয় ভারতীয় ক্রিকেট দল। ধোনির বায়োপিকে সেই বিশ্বককাপ ভীষণভাবে উঠে এসেছে। হয়তো একদিন শুধু ২০১১ নিয়েও সিনেমা হবে। তার আগে ভারতের প্রথম বিশ্বকাপ সিনেমার পর্দায় দেখার জন্য মুখিয়ে ক্রিকেটপ্রেমী থেকে সিনেমাপ্রেমী সকলেই।

(বিনোদনের আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে)            

Be the first to comment on "৮৩ বিশ্বকাপ দেখতে অপেক্ষা করতে হবে আরও এক বছর, দেখুন ফার্স্টলুক"

Leave a comment

Your email address will not be published.


*